২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিনামূল্যে নাক কান গলার সেবা শুরু আদ্-দ্বীন হাসপাতালে

-

বিনামূল্যে নাক কান গলার চিকিৎসা সেবা দিচ্ছে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল। সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কথা বিবেচনা করে শনিবার রাজধানীর পোস্তগোলায় শতাধিক রোগীর চিকিৎসার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সেবা কার্যক্রম উদ্বোধন করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।
এ সময় আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দীন, আদ্-দ্বীন ফাউন্ডেশনের মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স আনোয়ার হোসেন মুন্সী, আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা: মো: আফিকুর রহমান, বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা: আবু উবায়েদ মহসিন, আদ্-দ্বীন হাসপাতালসমূহের পরিচালক ডা: নাহিদ ইয়াসমিন, আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের পরিচালক ডা: মোহাম্মদ জাহাঙ্গীর, উপপরিচালক ডা: মাহফুজা জেসমিন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার রফিক-উল হক বলেন, আদ্ দ্বীন হাসপাতাল সূচনালগ্নেই সেবাধর্মী মনোভাব নিয়ে যাত্রা করে। হাঁটি হাঁটি পা পা করে আজ বৃহৎ পরিসরে বিস্তৃতি লাভ করেছে। এ বছর সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে আদ্ দ্বীনের সেবা কার্যক্রম পৌঁছে দিতে আমরা বর্ষব্যাপী বিনামূল্যে বিভিন্ন বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা চালু রাখব। আদ্-দ্বীনের ব্রত হচ্ছে সকলের সাধ্যের মধ্যে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করা।
আদ্-দ্বীন হাসপাতালের নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দীন পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে তিনি বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে বহির্বিভাগে এ চিকিৎসা সেবা ও অপারেশনের জন্য রোগী বাছাই করা হবে। বাছাইকৃত রোগীদের বিনামূল্যে অপারেশন করা হবে। ভর্তি রোগীর অপারেশন, পরীক্ষা-নিরীক্ষা ও থাকা-খাওয়ার সম্পূর্ণ খরচ হাসপাতাল বহন করবে।
উল্লেখ্য আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে প্রতি মাসে বিভিন্ন বিভাগের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। গত ১৫ ডিসেম্বর থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানি অপারেশন করা হয়। এতে প্রায় চার হাজার রোগীর বহির্বিভাগে চিকিৎসা এবং ৪৮৮ রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়। এ ছাড়াও ১৫ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ফিজিওফেরাপি বিভাগে বিনামূল্যে তিন হাজার ৪৮ জন রোগীকে ফিজিওফেরাপি দেয়া হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল