২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন আজ

১৭ পদে ৩৩ প্রার্থী
-

জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ বৃহস্পতিবার। সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা চলবে ভোট গ্রহণ। নির্বাচনকে ঘিরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। প্রায় ৯০০ আইনজীবী ভোটের মাধ্যমেই আগামী এক বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচন করবেন। সভাপতি সাধারণ সম্পাদকসহ মোট ১৭ পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। দু’টি প্যানেলের মোট ৩৩ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান হিসেবে রয়েছেন সিনিয়র আইনজীবী আখতার হোসেন। এ ছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মেরিনা আক্তার। বোর্ডের অপর সদস্যরা হলেনÑ আবদুর রহিম, আশরাফ ও সুখচাঁন বাবু।
নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের প্রার্থীরা হলেনÑ সভাপতি পদে সরকার হুমায়ূন কবীর, সিনিয়র সহসভাপতি পদে রেজাউল করিম খান রেজা, সহসভাপতি পদে গিয়াসউদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সম্পাদক পদে শহিদুল ইসলাম টিটু, কোষাধ্যক্ষ পদে নজরুল ইসলাম মাসুম, আপ্যায়ন সম্পাদক পদে জাহিদুল ইসলাম মুক্তা, লাইব্রেরি সম্পাদক পদে শারমিন আক্তার, ক্রীড়া সম্পাদক পদে আনজুম আহম্মেদ রিফাত, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক পদে রাসেল প্রধান, সমাজসেবা সম্পাদক পদে আসমা হেলেন বীথি, আইন ও মানবাধিকার সম্পাদক পদে মোহাম্মদ রোকন উদ্দিন। কার্যকরী সদস্য পদে মনোনীত প্রার্থীরা হলেনÑ আহসান হাবীব, সারোয়ার জাহান ও আমিনুল হক। তবে সদস্য পদে নাসরিন আক্তার শেষ সময়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন।
আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সভাপতি হিসেবে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল এবং সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিনিয়র সহসভাপতি পদে অ্যাডভোকেট আহাম্মদ ভূঁইয়া, সহসভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো: মাহাববুর রহমান, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মো: মনিরুজ্জামান কাজল, লাইব্রেরি সম্পাদক পদে অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সমাজসেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়াকে মনোনয়ন দেয়া হয়েছে। সদস্য পদে মনোনয়ন দেয়া হয়েছে অ্যাডভোকেট আনোয়ার হোসেন ভূঁইয়া, অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট আব্দুল মান্নান ও অ্যাডভোকেট হাসিবুর হাসান রনি।

 


আরো সংবাদ



premium cement