২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আজ আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী

-

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৫ সালের এই দিনে মালয়েশিয়ায় মারা যান কোকো। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলীয় ও পারিবারিকভাবে তার রূহের মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, দিনটি উপলক্ষে আজ সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে কোকোর রূহের মাগফিরাত কামনায় ফাতিহা পাঠ ও দোয়া এবং কবর জিয়ারতের আয়োজন করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আত্মীয়স্বজন ও দলের সিনিয়র নেতারা এতে শরিক হবেন। বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করেছে বিএনপি। অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাড়াও সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আরাফাত রহমান কোকো ছিলেন দেশের একজন জনপ্রিয় ক্রীড়া ও সামাজিক ব্যক্তিত্ব। ২০১৫ সালের ২৪ জানুয়ারি ৪৫ বছর বয়সে মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। পরে ২৮ জানুয়ারি তার লাশ বাংলাদেশে দেশে আনা হয়। ওই দিনই বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। সে সময় বাংলাদেশে বিএনপির নেতৃত্বে বিরোধী দলের ব্যাপক আন্দোলন চলছিল। এ দিকে প্রায় এক বছর ধরে কারাগারে বন্দী থাকায় এবার ছেলের মৃত্যুবার্ষিকীর কর্মসূচিতে শরিক হতে পারছেন না মরহুমের মা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।


আরো সংবাদ



premium cement