২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
নির্বাচন কমিশনারদের প্রতি আহ্বান

আইনশৃঙ্খলা বাহিনী নিয়ন্ত্রণ করতে না পারলে পদত্যাগ করুন : সুপ্রিম কোর্ট বার

সুপ্রিম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন : নয়া দিগন্ত -

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের (ইসি) নিয়ন্ত্রণে থাকবে। কিন্তু ইসি তাদের নিয়ন্ত্রণ করতে পারছেন না। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নিয়ন্ত্রণ করতে না পারলে আপনারা (নির্বাচন কমিশনার) পদত্যাগ করুন। দায়িত্ব পালন করতে না পারলে এই মুহূর্তে পদত্যাগ করে চলে যান। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়ন্ত্রণ না করতে পারলে আপনারা প্রকাশ্যে ঘোষণা দিয়ে বলুন আমাদের পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। অন্যথায় এর দায়দায়িত্ব আপনাদের ওপর বর্তাবে।
গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকনের ওপর গুলিবর্ষণের প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ কথা বলেন। সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির সিনিয়র সহসভাপতি গোলাম মোস্তফা, সহসভাপতি ড. গোলাম রহমান ভুঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, জ্যেষ্ঠ সহসম্পাদক কাজী মুহাম্মদ জয়নাল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, মো: আহসান উল্লাহ ও মেহেদী হাসান। এতে সমিতির সাবেক সহসভাপতি এ বি এম ওয়ালিউর রহমান খান, ঢাকা বারের সাবেক সভাপতি সানাউল্লাহ মিয়া, আইনজীবী মনির হোসেন, আবেদ রাজা, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, আবদুস সালাম খান, মির্জা আল মাহমুদসহ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।
অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আমাদের সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে আহত হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন। সংবাদপত্রে এসেছে পুলিশের ওসির হাতে গুলিবিদ্ধ হয়েছেন ব্যারিস্টার খোকন। আমি সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানতে চাই এখনো ওই ওসি স্বপদে তিনি বহাল থাকেন কিভাবে। ইসি কি দায়িত্ব পালন করছে? ব্যারিস্টার খোকন আওয়ামী লীগের হামলা থামাতে বলেছিলেন। অথচ ওসি নিজেই ব্যারিস্টার খোকনের ওপর গুলিবর্ষণ করে। আর ইসি নির্বাক। এই অবস্থায় আমরা এই ইসির কাছ থেকে নিরপেক্ষতা বা লেভেল প্লেয়িং ফিল্ড আশা করতে পারি না। ইসিকে বারবার বলেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।
জয়নুল আবেদীন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের ওপর হামলাকারী ওসিকে ২৪ ঘণ্টার মধ্যে ক্লোজ করে এবং তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য ইসির প্রতি আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement