১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
হিংসা-বিদ্বেষমুক্ত বাংলাদেশ গড়ার আহ্বান

জন্মদিনে শুভাকাক্সক্ষীদের ভালোবাসায় সিক্ত ড. এমাজউদ্দীন

প্রফেসর ড. এমাজউদ্দীনের জন্মদিনে ভক্ত ও শুভাকাঙ্খীদের শুভেচ্ছা : নয়া দিগন্ত -

৮৬তম জন্মদিনে শুভাকাক্সক্ষী-শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ। স্বাধীনতা ফোরামের আয়োজনে গতকাল সকালে তার নিজ বাসভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আনোয়ারুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি কবি আবদুল হাই শিকদার, পরিবারের পক্ষ থেকে তার মেয়ে ড. দিলশাদ রওশন আরা নাজনীন প্রমুখ। এ ছাড়া ফুলেল শুভেচ্ছা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন, খোন্দকার আকবর হোসাইন, জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মো: আনোয়ার, ডেমেক্র্যাটিক কাউন্সিল সভাপতি এম এ হালিম, মানবাধিকার পরিষদ সভাপতি আ স ম মোস্তফা কামাল, ঘুরে দাঁডাও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী, অপরাজেয় বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, যুবদল নেতা সাবা করিম লাকী, মো: সুমন প্রমুখ।
ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসার জবাবে এমাজউদ্দীন আহমদ বলেন, যে বাংলাদেশ গড়ার জন্য দেশের শ্রেষ্ঠ সন্তানেরা রক্ত ঢেলে জীবন দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল সেই কাক্সিক্ষত বাংলাদেশ আজও আমরা অর্জন করতে পারিনি। সেই কারণে হিংসা-বিদ্বেষমুক্ত বাংলাদেশ গড়তে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। তিনি বলেন, প্রতিহিংসা-বিদ্বেষের রাজনীতির কারণে স্বাধীনতার লক্ষ্য থেকে আমরা পিছিয়ে আছি।
তিনি শত্রুভাবাপন্ন মনোভাব পরিহার করে বন্ধুত্বপূর্ণ আচরণ সমাজে প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়ন করতে আগামীতে সবাকে ভূমিকা পালনের আহ্বান জানান। ৩০ ডিসেম্বরের নির্বাচনকে অত্যন্ত গুরুত্বপূর্ন অভিহিত করে তিনি বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশকে সামনে এগিয়ে নেয়ার ক্ষেত্রে অনেক বড় অবদান রাখবে। ড. আনোয়ারুল্লাহ চৌধুরী বলেন, এমাজউদ্দীন আহমদ দেশের অমূল্য সম্পদ, জাতি গঠনে তার অবদান দেশবাসী সবসময় স্মরণ রাখবে। তিনি আরো বলেন, উন্নয়নের নামে যারা গণতন্ত্রকে কবর দিতে চান তাদের ভাষা স্বৈরাচারী আইয়ুবের প্রতিধ্বনি মাত্র। আহমদ আজম খান বলেন, দেশের ক্লান্তিকালে এমাজউদ্দীন আহমদের অবদান অভিভাবকের মতো। তাকে আমরা যথাযথ সম্মান করতে পারছি না। আবদুল হাই শিকদার বলেন, ড. এমাজউদ্দীন আহমদ দেশের আলোকবর্তিকা। তাকে মূল্যায়ন করতে ব্যর্থ হলে জাতি হিসেবে আমরা ক্ষতিগ্রস্ত হবো। পরে এমাজউদ্দীন আহমদ সবাইকে নিয়ে কেক কাটেন।

 


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল