২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রামগঞ্জ থানার ওসির বিরুদ্ধে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ

-

লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানের পক্ষে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: তোতা মিয়ার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ২৪ ঘণ্টার মধ্যে বিতর্কিত ওসিকে প্রত্যাহার করার দাবি জানিয়েছেন বিএনপির ধানের শীষের প্রার্থী মো: শাহাদাত হোসেন সেলিম। অন্যথায় কঠোর কর্মসূচির ঘোষণায় হুঁশিয়ারি দেন তিনি।
গতকাল বিকেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আনোয়ার হোসেন খান নৌকা প্রতীক পাওয়ার পর রামগঞ্জ থানার ওসি তোতা মিয়ার নেতৃত্বে সাদা পোশাকে পুলিশ ও তার সমর্থকেরা এলাকায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হামলা ও ভয়ভীতি দেখাচ্ছে। ওসি তোতা মিয়ার ধানের শীষের সমর্থকদের থানায় এনে এলাকা ছাড়ার মুছলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগও করেন তিনি। এ ছাড়া তার বিরুদ্ধে নৌকা মার্কার পক্ষে প্রকাশ্যে গণসংযোগ করার অভিযোগ করেন ধানের শীষের এ প্রার্থী। কয়েক দিন ধরে রামগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। কিন্তু পুলিশ ও জেলা রিটার্নিং কর্মকর্তাকে বলা হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এ আসনে ভোটের ন্যূনতম পরিবেশ নেই।
তিনি আরো বলেন, ধানের শীষের সুনিশ্চিত বিজয় কেড়ে নেয়ার জন্য প্রশাসনকে ব্যবহার করছেন নৌকার প্রার্থী। ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে দিচ্ছে না সরকারদলীয় প্রার্থীর লোকজন। রাস্তায় রাস্তায় মোটরসাইকেল মহড়া দিয়ে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। সবার জন্য নির্বাচনে সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে নির্বাচন কমিশনকে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু, জেলা বিএনপির সহসভাপতি ছাইদুল ইসলাম ছুট্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমান, বিএনপি নেতা অ্যাডভোকেট হারুনুর রশিদ ও জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম রিটন প্রমুখ। তবে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: তোতা মিয়া প্রকাশ্যে সরকারদলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগের কথা অস্বীকার করে বলেন, প্রতিটি ইউনিয়নে কমিউনিটি পুলিশিংয়ের সভা করছি।
উল্লেখ্য আনোয়ার হোসেন খান রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দলীয়ভাবে মনোনয়ন না পেয়ে তিনি তরিকত ফেডারেশনে যোগ দিয়ে জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ভোট করছেন।

 


আরো সংবাদ



premium cement