২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হুয়াওয়ে মেট ২০ প্রোর বুকিং শুরু

-

দেশের বাজারে আলোচিত ফাগশিপ স্মার্টফোন হুয়াওয়ে মেট ২০ প্রো-এর প্রি-বুকিং শুরু হয়েছে। চলবে ২৫ নভেম্বর পর্যন্ত।
প্রি-বুকিংয়ে গ্রাহকদের জন্য থাকছে আকর্ষণীয় ওয়ারলেস চার্জার, ১২ মাস পর্যন্ত ইএমআই সুবিধা, জেবিএল স্পিকার, প্রিমিয়াম সার্ভিস কার্ড ও গ্রামীণফোনের ইন্টারনেট বান্ডেল অফার। দেশে হ্যান্ডসেটটির দাম পড়বে ৮৯ হাজার ৯৯০ টাকা। আপাতত এমারলড গ্রিন ও টুইলাইট এ দুই কালারের সেটটি পাওয়া যাবে দেশব্যাপী হুয়াওয়ের সিলেক্টেড ব্র্যান্ডশপগুলোতে। ৯ হাজার টাকা অগ্রিম দিয়ে প্রি-বুকিং করা যাবে। এ ছাড়াও অনলাইনে পিকাবো, গ্রামীণফোন এবং গেজেট অ্যান্ড গিয়ারের আউটলেটগুলাতেও প্রি-বুকিংয়ের সুবিধা রয়েছে।
গত ১৬ অক্টোবর লন্ডনে ও ২৬ অক্টোবর চীনের সাংহাইয়ের বেশ জমকালো অনুষ্ঠানে উন্মোচিত হয় মেট সিরিজের ফোন মেট ২০ প্রো। বৈশ্বিক বাজারে উন্মোচনের পর এবার বাংলাদেশের বাজারে উন্মুক্ত হলো সর্বাধুনিক প্রযুক্তির এ স্মার্টফোনটি। ফোনটি হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৯৮০ চিপসেটে তৈরি। আর প্রসেসরটি তৈরি করা হয়েছে অত্যাধুনিক ৭ ন্যানোমিটার প্রযুক্তি ব্যবহার করে। মেট ২০ প্রো ফোনে থাকছে ৪২০০ এমএএইচ ব্যাটারি। আছে অত্যাধুনিক লাইকা ট্রিপল লেন্স ক্যামেরা। যার একটি ৪০ মেগাপিক্সেল, একটি ৮ মেগা পিক্সেলের টেলিফটো এবং অন্যটি ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ক্যামেরা।
এ উপলক্ষে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘বাংলাদেশ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ বাজার। তাই বিশ্বের সাথে তাল মিলিয়ে অত্যাধুনিক প্রযুুক্তিতে তৈরি মেট সিরিজের স্মার্টফোন মেট ২০ প্রো বাংলাদেশে নিয়ে এসেছি। আমরা আশা করি, বাংলাদেশের গ্রাহকদের কাছেও বিশ্বব্যাপী সমাদৃত এ স্মার্টফোনটি জনপ্রিয়তা পাবে।’
আনটুটুর বেঞ্চমার্ক এর রেটিং এ ইতোমধ্যেই বিশ্বের শীর্ষ ১০টি ফোনের মধ্যে জায়গা করে নিয়েছে ফোনটি। সর্বশেষ সংস্করণের অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে স্মার্টফোনটিতে। এ ডিভাইসের ক্যামেরা শুধু ছবি তোলার জন্যই নয়, বিভিন্ন তথ্য দিয়েও সহযোগিতা করবে। দ্রুত চার্জের সুবিধা ছাড়াও তারবিহীন সুপার রিচার্জের সুবিধা রয়েছে। এ ছাড়া রিভার্স রিচার্জিং সিস্টেমের মাধ্যমে চার্জ ফুরিয়ে গেলে আরেকটি মেট স্মার্টফোনের পাশে ধরেই রিচার্জ করা যাবে। এ স্মার্টফোনে অ্যাপ লক প্রযুক্তি দেখানো হয়েছে যাতে ফিঙ্গারপ্রিন্ট বা ফেইসের সাহায্যে আনলক করা যাবে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল