১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

আমজাদ হোসেনের অবস্থার অবনতি

-

রাজধানীর তেজগাঁওয়ে ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন বরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। হাসপাতালে আমজাদ হোসেনের চিকিৎসক শহিদুল্লাহ শহীদ গতকাল সোমবার বিকেলে তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের বরাত দিয়ে সাংবাদিকদের জানান, আমজাদ হোসেনের শারীরিক অবস্থা আগের চেয়ে আরো অবনতি হয়েছে। তিনি বলেন, প্রয়োজনীয় ওষুধ দিয়ে তার রক্তচাপ স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে। তার চিকিৎসায় হাসপাতালের কয়েকটি বিভাগের প্রধানদের নিয়ে গঠিত ছয় সদস্যের মেডিক্যাল বোড কাজ করছে।
কাহিনীকার, চিত্রনাট্যকার ও পরিচালক আমজাদ হোসেনের বর্তমান বয়স ৭৬ বছর। তিনি রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।
এর আগে গত রোববার সকালে মস্তিষ্কে রক্তক্ষরণে তিনি বাসায় অচেতন হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ছেলে অভিনেতা সোহেল আরমান সেদিন সাংবাদিকদের জানান, তার বাবা বাসার দোতলায় থাকতেন আর তিনি থাকেন চার তলায়। সকালে তার বাবা পড়ে গেছেন জানতে পেরে তিনি তাকে দ্রুত রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে নিয়ে যান।
আমজাদ হোসেনের চিকিৎসক শহিদুল্লাহ সবুজ জানান, আমজাদ হোসেন ‘ইশকেমিক স্ট্রোক’ রোগে আক্রান্ত। এ ধরনের রোগীর অবস্থা ৭২ বা ৯৬ ঘণ্টা না গেলে বোঝা যায় না। তাই তারা তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।
এই চিকিৎসক বলেন, তার অবস্থা জটিল। কারণ স্ট্রোকে তার মস্তিষ্কের বড় রক্তনালি বন্ধ হয়ে গেছে। কারণ এ ধরনের স্ট্রোকে রক্তনালি বন্ধ কিংবা ছিঁড়ে যায়। ফলে তিনি স্বাভাবিকভাবে শ্বাস নিতে পারছেন না। তাকে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ^াস দেয়া হচ্ছে।
আমজাদ হোসেন ১৯৪২ সালের ১৪ আগস্ট জামালপুরে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তার সাহিত্যচর্চা শুরু করে। পঞ্চাশের দশকে ঢাকায় এসে সাহিত্য ও নাট্যচর্চার সাথে জড়িত হন। প্রথমেই তিনি অভিনয়ে করেন মহিউদ্দিন পরিচালিত ‘তোমার আমার’ সিনেমায়। এরপর তিনি অভিনয় করেন মোস্তাফিজ পরিচালিত ‘হারানো দিন’ সিনেমায়। আমজাদ হোসেন একসময় চিত্র পরিচালক জহির রায়হানের সহকারী হিসেবে কাজ শুরু করেন। ১৯৬৭ সালে তিনি নিজেই চলচ্চিত্র নির্মাণ করেন।
তার নির্মিত ছবির মধ্যে অন্যতম, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’, কসাই, ‘নয়নমণি’, ‘দুই পয়সার আলতা’, ‘জন্ম থেকে জ্বলছি’।


আরো সংবাদ



premium cement