১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আকুতি সর্বস্বান্ত এক মুক্তিযোদ্ধার

-

পূর্বাচল প্রকল্পে সেতু নির্মাণের ঠিকাদারি করতে গিয়ে সর্বস্বান্ত হয়েছেন মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক। ক্ষতিপূরণ পাওয়া দূরের কথা, উল্টো তিনি ভর্তুকি দিতে গিয়ে ঋণের ভারে জর্জরিত হয়ে পড়েছেন। সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের দ্বারে দ্বারে ঘুরে বিফল হয়ে আবু বকর সুবিচার ও ক্ষতিপূরণের আশায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন।
প্রধানমন্ত্রীর দফতরে দাখিল করা এক অভিযোগে আবু বকর সিদ্দিক উল্লেখ করেন, তিনি একজন মুক্তিযোদ্ধা ও প্রথম শ্রেণীর ঠিকাদার। পূর্বাচল নতুন শহর প্রকল্পে দু’টি সেতুর কাজ নিয়ে রাজউকের কিছু অসাধু কর্মকর্তার কারণে সর্বস্বান্ত হয়ে পরিবার পরিজন নিয়ে পথে বসেছেন। সেতুর কাজ করতে গিয়ে বর্তমানে কোটি কোটি টাকা ঋণগ্রস্ত হয়ে পড়েছেন।
আবু বকর সিদ্দিক জানান, পূর্বাচল নতুন শহর প্রকল্পে পাঁচটি সেতুর মধ্যে দু’টির ঠিকাদারি কাজ পান। সেতু দু’টি বর্তমানে দৃশ্যমান। ২০০৮ অর্থবছরের সিডিউল মূল্যে সেতু দু’টির ঠিকাদার নিযুক্ত হন, যা পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৯ নম্বর সেক্টরে সেতু নম্বর ১৫ ও ১৬। অবশিষ্ট তিনটি সেতুর নির্মাণ কাজের ঠিকাদারি পেয়েছেন আনোয়ার হোসেন, যার সেতু নম্বর ১৪, ১৮ ও ২৪। ওই সেতুর কাজে আনোয়ার হোসেন টেন্ডার বিলম্বে ও সেতু তৈরির সব সরঞ্জামের মূল্য হঠাৎ বৃদ্ধির কারণে কৌশলে কাজের অপারগতা প্রকাশ করে সেতু নির্মাণকাজ থেকে বিরত থাকেন। কিন্তু রাজউক কর্তৃপক্ষ অনেক আকুতি-মিনতির পরও তার প্রতি অমানবিক আচরণ করে। এমনকি রাজউক কর্মকর্তা তার কাছ থেকে জোর করে স্ট্যাম্পে সই নেয় বলেও অভিযোগ করেন আবু বকর সিদ্দিক। প্রতিকার পেতে তিনি আদালতের শরণাপন্ন হন। কিন্তু তার পক্ষে আদালতের আদেশও অমান্য করে রাজউক কর্তৃপক্ষ।
আবু বকর সিদ্দিক জানান, বর্তমানে তিনি দু’টি সেতুর কাজ করতে গিয়ে তার নিজ জেলা ফেনীর সর্বোচ্চ ঋণগ্রস্ত ব্যক্তি হিসেবে পরিচিতি পেয়েছেন। তিনি ব্রিজের কাজ করতে গিয়ে সহায়-সম্বল হারিয়ে এবং কঠিন রোগে আক্রান্ত হয়ে মানবতের জীবনযাপন করছেন।
এ ব্যাপারে প্রতিক্রিয়া জানতে পূর্বাচল প্রকল্প পরিচালক উজ্জ্বল মল্লিকের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আবু বকর সিদ্দিক সেতু দু’টি নির্মাণকাজের পর সব বিল তুলে নিয়েছেন। এর পরও তিনি ক্ষতিপূরণ দাবি করেছেন। বিল তুলে নেয়ার পর ক্ষতিপূরণ দাবি অযৌক্তিক বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ

সকল