২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে বায়তুশ শরফে বর্ণাঢ্য আয়োজন ১৮ নভেম্বর শুরু

-

বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে তামদ্দুনিক প্রতিযোগিতা, গুণীজন সংবর্ধনা ও আজিমুশশান ওয়াজ মাহফিলসহ চার দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা আগামী ১৮ নভেম্বর শুরু হবে। এবারো চার গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেয়া হবে। গতকাল সকালে বায়তুশ শরফ কমপ্লেক্সের ইসলামী গবেষণা কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে বায়তুশ শরফের পীর শাহ সুফি মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন এ কথা জানান।
সংবাদ সম্মেলনে স্বাগত বক্তৃতা দেন : বায়তুশ শরফ কামিল মাদরাসার অধ্যক্ষ প্রফেসর ড. সাইয়্যেদ মুহাম্মদ আবু নোমান। আরো বক্তৃতা করেন : ঈদে মিলাদুন্নবী সা: উদযাপন কমিটির আহ্বায়ক রফিক আহমদ, হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, নয়া দিগন্তের চট্টগ্রাম ব্যুরো চিফ নুরুল মোস্তফা কাজী, ইনকিলাবের সিনিয়র সাংবাদিক আইয়ুব আলী, পূর্বকোণের সিনিয়র রিপোর্টার সাইফুল আলম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও বৈশাখী টিভির নাইমুল ইসলাম।
মাসিক দ্বীন দুনিয়ার সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহর সঞ্চলনায় সভাপতির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইসলামিক ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক। অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন মাদরাসার শিক্ষক মাওলানা কারী মুহাম্মদ বেলাল উদ্দিন ও নাত পরিবেশন করেন মাওলানা আবদুর সাকুর।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের কর্মসূচির মধ্যে রয়েছে পাখ-পাখালির আসর, নবীজীর শানে নাত গজল অনুষ্ঠান ‘শানে মোস্তাফা’, জাতীয়পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য চারজন গুণী ব্যক্তিকে সংবর্ধনা প্রদান, শেষ দিন আজিমুশশান ওয়াজ ও মিলাদ মাহফিল।
মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, ১৯৯৪ সাল থেকে ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে চার দিনব্যাপী তামদ্দুনিক প্রতিযোগিতাসহ কিছু নান্দনিক অনুষ্ঠান উদযাপন করে আসছে বায়তুল শরফ আনজুমানে ইত্তেহাদ। এর ধারাবাহিকতা যুগ যুগ ধরে অব্যাহত থাকবে। তিনি বলেন, কর্মসূচিগুলোর মাধ্যমে সর্বস্তরের মুসলিম জনগণ, বিশেষ করে তরুণ সমাজের অন্তরে নবীপ্রেম এবং ইসলাম ও এর নবীর প্রতি আগ্রহ সৃষ্টিই আমাদের মুখ্য উদ্দেশ্য।
তিনি জানান, এবার চার গুণী ব্যক্তিকে সংবর্ধনা ও বায়তুশ শরফ স্বর্ণপদক দেয়া হবে। এর মধ্যে ইসলামী শিক্ষার প্রচার-প্রসার ও ধর্মীয় ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কমিল্লার লাকসাম দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আ ন ম তাজুল ইসলাম, প্রকৌশল শিক্ষা, প্রশাসনিক ক্ষেত্রে ও ব্যাংকিং খাতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ও সামাজিক উন্নয়নে অবদান রাখায় বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, ইসলামী সংস্কৃতি বিকাশ, শিক্ষার সম্প্রসারণ এবং আর্তমানবতার সেবায় বিশেষ অবদান রাখায় এম কে আর গ্র“পের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আউয়াল এবং চিকিৎসাসেবায় লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ট্্রমা ও অর্থোপেডিক সার্জন ডা: মাহমুদুর রহমান।
পরে চার দিনব্যাপী অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন।


আরো সংবাদ



premium cement