২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সুবিধাবঞ্চিতদের ত্বকের সুস্থতায় বগুড়ায় ভ্যাসলিনের সচেতনতামূলক অনুষ্ঠান

-

‘ভ্যাসলিন হিলিং প্রজেক্টে’র মাধ্যমে উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ত্বকের সুস্থতায় ভ্যাসলিন বিতরণ করা হবে। এই প্রজেক্টের আওতায় এবার দেশের সুবিধাবঞ্চিত এলাকার মানুষের মধ্যে বিতরণ করা হবে প্রায় দু’লাখ ভ্যাসলিন জার। ত্বকের সুস্থতায় এই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে স্বনামধন্য ব্রান্ড ভ্যাসলিন। এ উপলক্ষে বৃহস্পতিবার বগুড়া টিএমএসএসের আল্লামা অডিটোরিয়ামে আয়োজিত সচেতনতামূলক অনুষ্ঠানে এ তথ্য তুলে ধরা হয়। এতে অংশ নেন, ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্টে’র শুভেচ্ছা দূত অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত। অনুষ্ঠানে সুবিধাবঞ্চিতদের মধ্যে পেট্রোলিয়াম জেলি বিতরণ এবং তাদের ত্বকসংক্রান্ত সমস্যা সমাধানে হেলথ ক্যাম্প করা হয়।
ত্বকের গুরুত্ব ও সুস্থতা বিষয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিএমএস মেডিক্যাল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাক্তার রশিদুল ইসলাম। এ ছাড়াও বক্তব্য রাখেনÑ টিএমএসএসের নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম। ইউনিলিভার বাংলাদেশ লিমিটিডের পক্ষ থেকে বলা হয়, ত্বকের শুষ্কতা, ঠোঁট ফাটা ও পা ফাটার মতো ছোট খাটো সমস্যাই সুবিধাবঞ্চিত মানুষের জন্য হয়ে উঠতে পারে ভয়াবহ। এই ভাবনা থেকে ২০১৬ সাল থেকে ভ্যাসলিন পরিচালনা করছে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’। ২০১৬ সালে ৫০ হাজার, ২০১৭ সালে এক লাখ ৮০ হাজার ভ্যাসলিন বিতরণ করা হয়েছে এবং এবার প্রায় দু’লাখ সুবিধাবঞ্চিত মানুষের কাছে ভ্যাসলিন পৌঁছে দেয়ার কার্যক্রম চলছে।
ভ্যাসলিনের শুভেচ্ছা দূত বিপাশা হায়াত সুবিধাবঞ্চিত মানুষের জন্য সবাইকে দিনে ১০ সেকেন্ড ভাবা ও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে এ দেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, তা থেকেই প্রতিনিয়ত তাদের জন্য কিছু করার তাগিদ অনুভব করি। ভ্যাসলিনের মহৎ উদ্যোগ সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে’। বিপাশা হায়াত, অনুষ্ঠানের দর্শক সারি থেকে কয়েকজনকে মঞ্চে আহ্বান করে সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে তাদের ভাবনা প্রকাশের কথা বলেন।
অনুষ্ঠানে বলা হয়, ভ্যাসলিন হিলিং প্রজেক্টে সবাইকে যুক্ত কারার সুযোগ দিতে রাজধানীর বসুন্ধরা সিটি, ইউনিমার্ট এবং যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন স্থানে কিয়স্ক স্থাপন করা হয়েছে। এসব কিয়স্কে ডোনেট করা ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি টিএমএসএসের মাধ্যমে সুবিধাবঞ্চিতদের কাছে পৌঁছে দেয়া হবে।


আরো সংবাদ



premium cement