২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘হাসিনা, অ্যা ডটারস টেল’ মুক্তি পাচ্ছে কাল

-

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা, অ্যা ডটারস টেল’ আগামীকাল শুক্রবার দেশের বিভিন্ন প্রোগৃহে মুক্তি পাচ্ছে।
ঢাকার বসুন্ধরা সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার ও মধুমিতা সিনেমা হলে এই প্রামাণ্যচিত্র মুক্তি পাবে। এ ছাড়া চট্টগ্রামের মিনিপ্লেক্সেও এটি দেখানো হবে। দেশের আরো বেশ কিছু প্রোগৃহে ছবিটি মুক্তি পেতে পারে বলেও নির্মাতা জানিয়েছেন।
প্রামাণ্যচিত্রটি প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সহযোগিতায় ছিল অ্যাপলবক্স ফিল্মস। প্রামাণ্যচিত্র পরিচালনা করেছেন রেজাউর রহমান খান পিপলু, ছবিতে চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন আর সঙ্গীতায়োজনে ছিলেন ভারতের দেবজ্যোতি মিশ্র।
পরিচালক রেজাউর রহমান খান পিপলু জানান, দীর্ঘ পাঁচ বছর সময় নিয়ে এটি নির্মাণ করা হয়েছে। প্রামাণ্যচিত্রে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ ব্যবহার করা হয়েছে। দৃশ্যায়নে ফুটে উঠেছে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবন-সংগ্রামের চিত্র।
তিনি বলেন, ‘দেশের মানুষের হৃদয়ে শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধুকন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের নেতারূপে জায়গা পেয়েছেন সেই বিষয়টি তুলে ধরা হয়েছে এই প্রামাণ্যচিত্রে’।

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল