২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

২৫ অক্টোবর ঢাকায় প্রক্রিয়াজাত কৃষিপণ্যের আন্তর্জাতিক মেলা

-

ঢাকায় তিন দিনব্যাপী প্রক্রিয়াজাত কৃষিপণ্যের মেলার আয়োজন করা হয়েছে। ‘ষষ্ঠ বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো’ নামে আয়োজিত এ মেলা আগামী ২৫ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে। বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) ও এক্সট্রিম এক্সিবিউশন অ্যান্ড ইভেন্ট সলিউশন যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।
গতকাল জাতীয় প্রেস কাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হয়। সংবাদ সম্মেলনে বাপা সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি বলেন, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে দেশীয় প্রতিষ্ঠানগুলোর পারস্পরিক বাণিজ্যের হ ১১ পৃ: ৫-এর কলামে প্রসার ও আধুনিক প্রযুক্তির সাথে দেশীয় প্রতিষ্ঠানকে পরিচয় করানোই এ মেলার ল্য। মেলায় ১৫ দেশের ১৪৯ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এ মেলার পাশাপাশি একই স্থানে পঞ্চম রাইস অ্যান্ড গ্রেইনটেক এক্সপো বাংলাদেশ ও অষ্টম অ্যাগ্রো বাংলাদেশ এক্সপো নামে আরো দু’টি মেলা অনুষ্ঠিত হবে।
মেলা আয়োজক কমিটির সভাপতি ও প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী বলেন, জন্মলগ্ন থেকেই ফুড প্রসেসিং সেক্টরের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাপা। আমাদের মূল ল্য হলোÑ ফুড প্রসেসিং সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সাথে তাল মিলিয়ে এ সেক্টরকে এগিয়ে নেয়া। একইসাথে এ সেক্টরের সার্বিক সমন্বয় নিশ্চিত করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন আরো বেগবান করা।
তিনি বলেন, এবার আমরা মেলায় কিছুটা ভিন্নতা এনেছি। দেশী-বিদেশী স্টলের পাশাপাশি আমরা জব ফেয়ারেরও আয়োজন করেছি। রাজধানী ঢাকার প্রায় প্রতিটি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়কে আমন্ত্রণ জানানো হয়েছে মেলায় আসার জন্য। আমরা যেমন এই সেক্টরের উন্নয়ন করতে চাই, একইভাবে আমরা দেশের বেকারত্ব কমাতে চাই।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আগামী ২৫ অক্টোবর বেলা ১১টায় তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ভারত ও কানাডার রাষ্ট্রদূত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল