১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুর ও ভোলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ৬০ কোটি টাকার মানহানি মামলা

-

ব্যারিস্টার মইনুইল হোসেনের বিরুদ্ধে রংপুরে ১০ কোটি এবং ভোলায় ৫০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।
রংপুর অফিস জানায়, সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলার অভিযোগে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে রংপুর মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। গতকাল বিকেলে এই মামলাটি দায়ের করেন মানবাধিকার কর্মী মিলি মায়া।
আদালতের পাবলিক প্রসিকিউটর জানান, বিকেলে মানবাধিকার কর্মী মিলি মায়া মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকা মানহানির মামলা করেন। মামলায় মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলার অভিযোগ আনা হয়েছে। আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহণ করে মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রফতারি পরোয়ানা জারি করেছেন।
এ ব্যাপারে মিলি মায়া বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে নারী জতিকে অপদস্ত করেছেন। আমি তার বিরুদ্ধে মামলা করেছি। মামলায় বিচারক ওয়ারেন্ট দিয়েছে। আমি আশা করি সুষ্ঠু বিচার পাবো।
ভোলা সংবাদদাতা জানান, নারী সাংবাদিককে কটূক্তির অভিযোগে ভোলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। গতকাল ভোলা যুব মহিলা লীগ আহ্বায়ক খাদিজা আক্তার স্বপ্না বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
মামলায় উল্লেখ্য করা হয়, গত ১৬ অক্টোবর একাত্তর টিভির একাত্তর জার্নাল নামে একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে অবমাননা করে বক্তব্য দেন মইনুল হোসেন। যার মাধ্যমে নারীদের মর্যাদাকে হেয় করা হয়েছে। তার বক্তব্য মানহানিকর।
মামলায় ৫০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। বিচারক মোহাম্মদ ছানাউল হক মামলাটি গ্রহণ করে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে জুডিশিয়ালি তদন্তের নির্দেশে দিয়েছেন। তদন্ত করে আগামী ৩১ অক্টোবর রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেফতারি পরোয়ানা
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় ব্রাহ্মণবাড়িয়ায় দায়ের হওয়া এক মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
গতকাল বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিম দ্বিতীয় আদালতের বিচারক ফারজানা আহমেদ এ পরোয়ানা জারি করেন। এর আগে ইংরেজি দৈনিক অবজারভারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা বাদি হয়ে মইনুলের বিরুদ্ধে মামলাটি করেন। আদালত মামলাটি আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মামলার বাদি আয়েশা আহমেদ লিজা জানান, টকশোতে মাসুদা ভাট্টিকে নিয়ে করা মইনুল হোসেনের মন্তব্য নারী সাংবাদিকদের জন্য অবমাননাকর বলেই স্বতঃপ্রণোদিত হয়ে আমি মামলাটি করেছি।
বাদিপক্ষের আইনজীবী সারোয়ার-ই-আলম সাংবাদিকদের জানান, ৫০০/৫০১ ধারায় মামলাটি করা হয়েছে। আমরা আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছি। আদালত মামলাটি আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
কুমিল্লায় মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা
কুমিল্লা সংবাদদাতা জানান, টেলিভিশন টকশো’তে মাসুদা ভাট্টি নামের এক সাংবাদিকের সম্পর্কে মানহানিকর বক্তব্য রাখার অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মানহানির মামলা করা হয়েছে। মামলাটি করেছেন সুবীর নন্দী নামে একজন আইনজীবী।
গত রোববার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতে মামলাটি করা হয়। গতকাল আদালত মামলাটি সিআর হিসেবে গণ্য করে অধিকতর শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন।
মামলায় উল্লেখ করা হয়, গত ১৬ অক্টোবর রাতে ’৭১ টেলিভিশনে ৭১ জার্নাল প্রচারিত হওয়ার সময় বিবাদি ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘আপনি একজন চরিত্রহীন নারী’ বলে অপদস্ত করেন, যা বিবাদির সম্পূর্ণ এখতিয়ার বহির্ভূত ও দেশের প্রচলিত আইনের পরিপন্থী। মামলায় মাসুদা ভাট্টিসহ পাঁচজনকে সাক্ষী করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল