১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন

-

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলায় দুই আসামিকে বিচারিক আদালতের দেয়া মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।
বিচারপতি মো: রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আবদুল মবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রায় দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। দুই আসামির পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, মনসুরুল হক চৌধুরী, আহছান উল্লাহ ও সুব্রত সাহা।
উল্লেখ্য, ২০১১ সালের ২৮ জানুয়ারি রাজধানীর নয়া পল্টনে ভাড়া বাসায় খুন হন দৈনিক জনতার তৎকালীন সিনিয়র সহসম্পাদক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় ২০১২ সালের ১০ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ সাংবাদিক ফরহাদের ভাগ্নে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে মৃত্যুদণ্ড দেন। ওই রায়ের বিরুদ্ধে আসামিপক্ষ হাইকোর্টে আপিল দায়ের করেন।
এরপর গত ৭ আগস্ট থেকে এ মামলার ওপর হাইকোর্টে শুনানি শুরু হয়। শুনানিতে মামলার পেপারবুক থেকে এজাহার, অভিযোগপত্র, আসামি ও সাক্ষীদের জবানবন্দী ও নিম্ন আদালতের রায় উপস্থাপন ও তা পড়ে শোনান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এরপর গত ১১ অক্টোবর উভয়পক্ষের শুনানি শেষে মামলাটি রায় ঘোষণার জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেছিলেন হাইকোর্ট। সে হিসাবে গতকাল এ মামলার আপিলের এ রায় ঘোষণা করেন হাইকোর্ট।  


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল