১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নতুন সংসদ আরো বেশি কার্যকর হবে : স্পিকার

-

নতুন সংসদ আরো বেশি কার্যকর হবে বলে আশা প্রকাশ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দশম জাতীয় সংসদ গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই সংসদ বিশ্ববাসীর কাছে গণতন্ত্র প্রতিষ্ঠায় আস্থার প্রতীক বিবেচিত হয়েছে। বিশ্বের দু’টি অন্যতম গুরুত্ববহ গণতান্ত্রিক প্রতিষ্ঠান কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সভাপতি নির্বাচিত হয়েছিলেন এই সংসদেরই দু’জন সংসদ সদস্য, যা বিশ্ব দরবারে বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন। অর্জনের এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।
গতকাল জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে পার্লামেন্টনিউজবিডিডটকম-এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পার্লামেন্টনিউজবিডিডটকম-এর সম্পাদক সাকিলা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, হুইপ শহীদুজ্জামান সরকার, তরীকত ফেডারেশনের এম এ আওয়াল, জাতীয় পার্টির মাহজাবিন মোর্শেদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি আবু জাফর সূর্য ও পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র।
স্পিকার বলেন, তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহের যুগে সংবাদ জনগণের কাছে দ্রুততর সময়ে পৌঁছে যাচ্ছে। অনলাইন নিউজ পোর্টালগুলো এক্ষেত্রে ভূমিকা রাখছে। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। স্পিকার বলেন, আগামীতে সংসদ ও সংসদ সদস্যদের কার্যক্রমকে গণমাধ্যমে আরো গুরুত্বের সঙ্গে তুলে ধারা হবে এটাই জনগণ প্রত্যাশা করেন।

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল