২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কুষ্টিয়ায় ২৮ মামলায় আসামি ১০৩১, আটক ১৯২ জন

দুই জেলায় ১৮ নেতাকর্মী কারাগারে
-

কুষ্টিয়ায় পুলিশের দায়ের করা ২৮ মামলায় আসামি করা হয়েছে বিএনপির ১০৩১ জন নেতাকর্মীকে। এদের মধ্যে এ পর্যন্ত আটক করা হয়েছে ১৯২ জনকে। এ দিকে রংপুরে পুলিশের দায়ের করা নাশকতার মামলায় গতকাল বিএনপির ১৭ নেতাকর্র্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। দিনাজপুরের নবাবগঞ্জে এক জামায়াত কর্র্মীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, কুষ্টিয়া জেলা বিএনপি নেতারা বলেছেন, দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের নামে গত কয়েক দিনে পুলিশ ২৮ মামলা দিয়েছে। এসব মামলায় ১০৩১ জনকে আসামি করা হয়েছে এবং এ পর্যন্ত ১৯২ জনকে গ্রেফতার করা হয়েছে। জেলা বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে জেলার বাইরে এমনকি বিদেশে থাকা লোকজনকেও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এসব মিথ্যা ও হয়রানিমূলক মামলায় আসামি করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খোকসা-কুমারখালী উপজেলায় এ ধরণের ৮টি মামলায় আসামি ৩৪৪ জন, গ্রেফতার করা হয়েছে ৬২ জনকে। কুষ্টিয়া সদর ও ইবি থানায় ১০টি মামলায় আসামি ৩২২ জন, আটক হয়েছেন ৮৫ জন। দৌলতপুরে ৫টি মামলায় আসামি ২০০ জন, আটক করা হয়েছে ২৮ জনকে। মিরপুর-ভেড়ামারায় ৫টি মামলায় আসামি ১৬৫ জন, আটক ১৭ জন।
জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সব মামলাই মিথ্যা, বানোয়াট ও হয়রানিমূলক। সব মিথ্যা মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করে তিনি মিথ্যা এবং হয়রানিমূলক মামলা করা থেকে পুলিশ প্রশাসনকে বিরত থাকার আহ্বান জানান।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, ২ দিন আগে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা বলেছেন, তারা অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নেবেন এবং আগামী সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু এবং নিরপেক্ষ হয় তার ব্যবস্থা নেবেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, সারা জেলায় অভিযান চালিয়ে পুলিশ শুধু বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষেকে গ্রেফতার করছে এবং হাজারের অধিক নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলার দিয়েছে। এই কৌশলের মাধ্যমে আগামী সাধারণ নির্বাচনের সময় বিএনপি নেতাকর্মীদের ঘরছাড়া করে প্রশাসনের মাধ্যমে ভোটকেন্দ্র দখল করে পুনরায় ক্ষমতায় আসতে চায় আওয়ামী লীগ।
রংপুর অফিস জানায়, রংপুরে বিএনপির ১৭ নেতাকর্মীকে নাশকতার একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার জেলা জজ আদালতের বিচারক এ বি এম নিজামুল হক তাদের জামিন নামঞ্জুর করে আদালতে পাঠানোর নির্দেশ দেন।
রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু জানান, মঙ্গলবার নাশকতার দু’টি মিথ্যা মামলায় জামিনের আবেদন জানিয়ে রংপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ বি এম নিজামুল হবের আদালতে হাজির হন জেলা বিএনপির সহ-সভাপতি মিজানুর রহমান রন্টু, কাজী খয়রাত, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আশফাকুল ইসলাম বসুনিয়া আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম ডালেস, সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান বাদলসহ ১৭ নেতাকর্মী। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। বিএনপি নেতাকর্মীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রশীদ, আব্দুল কাইয়ুম ও আফতাব হোসেনসহ ১৫ জন প্যানেল আইনজীবী।
বিএনপি নেতাকর্মীদের কারাগারে পাঠানোর প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তি দাবি করেছেন রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু।
নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা জানান, নবাবগঞ্জে আব্দুর রহমান (৪৫) নামে এক জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। পুলিশের দায়ের করা নাশকতার একটি মামলায় গত সোমবার রাতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
মামলার তদন্তকারী অফিসার নবাবগঞ্জ থানার এসআই মিজানুর রহমান জানান, গ্রেফতারকৃত আব্দুর রহমান উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের কলকুঠি গ্রামের মৃত তৈয়ুবুর রহমানের ছেলে ও রঘুনাথপুর ফাজিল মাদরাসার শিক্ষক। মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক আইনে নবাবগঞ্জ থানায় পুলিশ বাদি হয়ে দায়ের করা মামলায় এ পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হলো।


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল