২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত

-

সাভার ও মাদারীপুর এবং রাজধানী মিরপুরে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। র্যাব-পুলিশের দাবি তাদের বিরুদ্ধে থানায় মাদক ও ডাকাতির মামলা রয়েছে।
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, সাভারের বিরুলিয়া ইউনিয়নের বেড়িবাঁধ এলাকায় গতকাল সোমবার ভোরে র্যাব-২ সাথে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক কারবারি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি রাজধানী আগারগাঁওয়ের আসাদুল হক আসাদ (৩০)। র্যাবের দাবি নিহত ব্যক্তি মাদক কারবারি ছিল।
জানা যায়, গতকাল ভোরে র্যাব-২ এর একটি টহল টিম বিরুলিয়ার বেড়িবাঁধ এলাকায় টহল দিচ্ছিল। এ সময় আসাদুলসহ সাত-আট জনের একটি দল বেড়িবাঁধের বিরুলিয়া ব্রিজ এলাকায় অবস্থান করছিল। র্যাবের টহল দলের উপস্থিতি টের পেয়ে এ সময় মাদক কারবারি র্যাবের ওপর গুলি ছোড়ে। র্যাবও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। উভয় পক্ষের গোলাগুলি শেষে গুলিবিদ্ধ আসাদুলকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় অন্যরা পালিয়ে যায়। নিহত ব্যক্তির পকেটে একটি কার্ডে তার নাম আসাদুল লেখা ছিল। এ সময় ঘটনাস্থল থেকে বিদেশী পিস্তল, গুলি, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় র্যাব-২ এর দুই সদস্য আহত হন।
সাভার মডেল থানার ওসি আব্দুল আউয়াল জানান, এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।
মাদারীপুর সংবাদদাতা জানান, মাদারীপুর সদর উপজেলার শিড়খাড়া এলাকায় সোমবার ভোরে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আলিম মোল্লা ওরফে আলি মোল্লা নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহত যুবক একাধিক ডাকাতি ও চুরি মামলার আসামি। নিহত আলিম মাদারীপুরের ডাসার থানার পূর্ব কমলাপুর গ্রামের সামসুল হক মোল্লার ছেলে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, মাদারীপুর সদর উপজেলার শিড়খাড়া এলাকায় গত রোববার রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এই সংবাদের ভিত্তিতে মাদারীপুর গোয়েন্দা পুলিশ ঘটনাস্থালে গেলে ডাকাতরা গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির একপর্যায় ডাকাত দল পালিয়ে গেলে গুলিবিদ্ধ এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।
মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, নিহতের বিরুদ্ধে মাদারীপুর ও রংপুরসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। সে মোটরসাইকেল চোরচক্রের সক্রিয় সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইগান উদ্ধার করে।
মিরপুরে একজন নিহত
রাজধানীর মিরপুর বেড়িবাঁধ এলাকায় একদল মাদক বিক্রেতার সাথে র্যাবের বন্দুকযুদ্ধে আসাদুল (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। কথিত এ বন্দুকযুদ্ধে র্যাবের দুইজন সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে।
হাসপাতাল সূত্র জানায়, গতকাল সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় অভিযান পরিচালনার সময় এ ঘটনাটি ঘটেছে বলে র্যাব-২ এর সহকারী পুলিশ সুপার সাইফুল মালিক সাংবাদিকদের জানান। এ সময় ঘটনাস্থল থেকে দুইটি বিদেশী পিস্তলসহ বিপুল মাদকদ্রব্য উদ্ধার করা হয়।
সাইফুল মালিক ঘটনার বিবরণ দিয়ে জানান, ‘আজ (সোমবার) ভোরে গোপন তথ্যের ভিত্তিতে র্যাব-২ এর একটি দল বেড়িবাঁধ এলাকায় অভিযানে গেলে মাদক বিক্রেতারা র্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র্যাবও পাল্টা গুলি ছুড়লে অজ্ঞাত ব্যক্তিটি নিহত হয়।’ নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিক্যাল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল