২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জব্দ চাল-আটা রেশনের ওএমএসের নয় : ডিলার সমিতি

-

ঢাকায় সরকারি গুদাম থেকে দুই সপ্তাহ আগে যে চাল ও আটা জব্দ করা হয়েছিল, তা ওএমএসের নয়। বিভিন্ন বাহিনীর রেশনের জন্য নির্ধারিত খাদ্যপণ্য বলে দাবি করেছে ওএমএস ডিলারদের সংগঠন ডিলার অ্যাসোসিয়েশন। এ সময় সংগঠনের সদস্য সচিব হারুন অর রশিদ বলেন, কালোবাজারে বিক্রির জন্য গুদাম থেকে বের করার সময় জব্দ করা ওই খাদ্যপণ্যের সাথে ডিলারদের জড়িয়ে তাদের ‘সামাজিকভাবে হেনস্তা’ করা হচ্ছে।
গতকাল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলন করে ঢাকা মহানগর ওএমএস ডিলার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সংগঠনের আহ্বায়ক আলমগীর সৈকত ও যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন খান বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, গত ৯ ও ১০ সেপ্টেম্বর তেজগাঁও সরকারি খাদ্যগুদাম, কাকরাইল, কাওরান বাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেটে অভিযান চালিয়ে ২১৫ টন চাল ও আটা জব্দ করার কথা জানায় র্যাব। র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সে সময় বলেন, স্বল্প আয়ের সাধারণ মানুষের জন্য ঢাকার বিভিন্ন অঞ্চলে ১৪১টি ট্রাকে করে ওএমএসের এসব চাল ও আটা বিক্রি করার কথা। তা না করে খাদ্য গুদামের অসাধু কর্মকর্তা-কর্মচারীরা এসব কালোবাজারে বিক্রি করছিলেন।
এর প্রতিবাদ জানিয়ে আলমগীর সৈকত বলেন, আমরা জানতে পেরেছি যেসব মালামাল জব্দ করা হয়েছে- তা বিভিন্ন বাহিনীর রেশনের মালামাল। অথচ আমাদের পাচারকারী অপবাদ দেয়া হয়েছে এবং আমাদের তিনজন ডিলারের বিরুদ্ধে মামলাও করা হয়েছে।
হারুন অর রশিদ বলেন, ওএমএসে প্রত্যেক ডিলারের জন্য প্রতিদিনের বরাদ্দ থাকে এক টন চাল ও দুই টন আটা। প্রতিদিন সকাল সাড়ে ৯টায় সিএসডি থেকে তুলে ওই পণ্য বিকেল ৫টার মধ্যে বিক্রি করতে হয়। অবিক্রীত মালামাল তদারকি কর্মকর্তা ‘ব্যালেন্স’ হিসেবে দেখিয়ে ডিলারের জিম্মায় দিয়ে দেন। পরদিন ডিলার নিজের খরচে নির্দিষ্ট বিক্রয় কেন্দ্রে তা বিক্রির জন্য নিয়ে যান। অবিক্রীত মালামাল সিএসডিতে ফিরিয়ে নেয়ার কোনো সুযোগ নেই।
লিখিত বক্তব্যে সংগঠনের সদস্য সচিব হারুন বলেন, তেজগাঁও সিএসডি থেকে সশস্ত্রবাহিনী, পুলিশ, র্যাব, আনসার, টিআর, কাবিখা এবং জেলখানার রেশনের মালামালও তোলা হয়। রেশনের বস্তা এবং ওএমএসের বস্তার গায়ে একই রকম লেখা থাকে। তিনি বলেন, সারা দেশে আট শতাধিক ডিলার ওএমএসের মালামাল বিক্রির সাথে জড়িত এবং ‘মিথ্যা অপপ্রচারের কারণে’ আজ তারা সমাজে হেয়প্রতিপন্ন হচ্ছেন। তিনি এর সুষ্ঠু তদন্তের দাবি জানান।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে?

সকল