২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
উজিরপুরে ইউপি চেয়ারম্যান নান্টু হত্যা

এমপির পিএস ও ইউপি চেয়ারম্যানসহ ৩২ জনের নামে মামলা

বিচার দাবিতে মিছিল, সমাবেশ ও মানববন্ধন
-

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যার ঘটনায় স্থানীয় এমপি অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুসের পিএস ও এক ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগ-বিএনপির মোট ৩২ জনকে আসামি করে গত শনিবার রাতে থানায় মামলা করা হয়েছে। আসামিদের মধ্যে ২৭ জন হলেনÑ আওয়ামী লীগের ও পাঁচ বিএনপির নেতাকর্মী।
এ হত্যাকাণ্ডের প্রতিবাদে চেয়ারম্যান নান্টুর সমর্থকদের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে পুরো উপজেলা। দুই দিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নেতাকর্মী সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন ও চেয়ারম্যান নান্টুর সমর্থকদের বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় নান্টুর সমর্থক ও আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।
উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুস, উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ: মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি অসিম কুমার ঘরামী। নিহত নান্টুর বাবা শুকলাল হালদার বাদি হয়ে শনিবার (২২ সেপ্টেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা করেছেন। উপজেলার জল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য তাইজুর রহমান পান্নুকে ১ নম্বর আসামি করে মামলায় স্থানীয় এমপি অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুসের পিএস সহিদুল হক সাঈদ রাঢ়ী, উপজেলার শোলক ইউপি চেয়ারম্যান কাজী হুমায়ুন কবির, জল্লা ইউনিয়ন বিএনপির সভাপতি জালাল মল্লিকসহ আওয়ামী লীগ-বিএনপির ৩২ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ১নং আসামি তাইজুর রহমান পান্নুসহ হরশিত রায়, আইয়ুব আলী ফরাজী, সাইদুল সিকদার, মন্নান হাওলাদার নামে পাঁচজন আসামিকে পুলিশ গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) মো: হেলাল উদ্দিন জানান, গ্রেফতারকৃত আসামিদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে তদন্ত চলছে।
উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর শুক্রবার রাত পৌনে ৯টায় উপজেলার কারফা বাজারের নিজ ব্যবসায় প্রতিষ্ঠানের ভেতরে ঢুকে দুষ্কৃতকারীরা জল্লা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যা করে।

 


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল