১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় ঐক্যে সরকার ভীত : নজরুল ইসলাম খান

-

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশে বৃহত্তর আন্দোলনের ত্রে সৃষ্টি হয়েছে। সরকার এতে ভয় পাচ্ছে। আগামী দিনে সুষ্ঠু নির্বাচনের দাবির ভিত্তিতে দেশের জনগণের একটা ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে উঠতে যাচ্ছে, যে আন্দোলনের মুখে সরকারের শুধু পদত্যাগ নয়, এই সরকারকে পিনাক রঞ্জন চক্রবর্তীর ভাষায় লজ্জাজনক পরাজয় বরণ করতে হবে।
গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেস কাবের কনফারেন্স কে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতি ইঙ্গিত করে নজরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ বলছে, আমাদের ছাড়া জাতীয় ঐক্য কেমনে হয়? এখন যে কারণে ঐক্য সেটা হচ্ছে আপনারা যেসব অন্যায়-অনাচার করছেন, অপরাধ করছেন সেসব থেকে দেশ ও মানুষকে মুক্ত করার আন্দোলন। এই আন্দোলনে আপনাকে সাথে পাওয়া যাবে না। এই আন্দোলনে আপনারা প্রতিপ, আপনারা অন্য পাশে। দাবি তো আপনাদের কাছেই।
তিনি বলেন, সরকার ভীত সন্ত্রস্ত্র। গতকাল ওবায়দুল কাদের সাহেব বলেছেন, দল মতায় না থাকলে হাজার পাওয়ারের ভাল্ব দিয়ে তোমাদের (কর্মীদের) খুঁজে পাওয়া যাবে না। এটাই বাস্তবতা। আগের ইতিহাসও তাই। পঁচাত্তর সালের পরেও তাদেরকে খুঁজে পাওয়া যায়নি। এখনো পাওয়া যাবে না। সন্ত্রস্ত্রের কারণটা কী? দুর্নীতি অনাচার করে তারা মানসিকভাবে এতোই দূর্বল, এখন সব কিছুকেই ভয় পাচ্ছেন। খালেদা জিয়া যে মামলায় অভিযুক্ত হয়েছেন সেটাতে তিনি জামিন পেয়েছেন। অন্য মামলায় জামিন পেয়েছেন, দুইটা মামলায় তাকে আটকিয়ে রাখা হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ যখন ১৯৯৬ সালে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার চান তখন সেটা হালাল। আর আমরা যখন এই মুহূর্তে বলছি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে তখন সেটা হারাম। তারা যখন নির্বাচন কমিশন বাতিল করে পুনর্গঠন চায়। তখন সেটা হালাল। আর আমরা গত নির্বাচনগুলো দেখলাম, নির্বাচন কমিশন মোটেও দায়িত্ব পালন করছে না, তখন আমরা পুনর্গঠন চাই, তখন সেটা হারাম। এটাই আওয়ামী লীগের চরিত্র।
এ সবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করতে নবীন দলকে সংগঠিত হওয়ার আহ্বানও জানান তিনি।
বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচজন চিকিৎসক দিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হলো। তার মধ্যে তিন জন প্রত্যভাবে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। সরকারের গঠিত মেডিক্যাল বোর্ড রিপোর্ট দিলো, খালেদা জিয়ার স্বাস্থ্যের খুব বেশি অবনতি হয়নি। তবে বিশেষায়িত হাসপাতাল হিসেবে পিজিতে তার চিকিৎসা করা যেতে পারে। খালেদা জিয়ার এমআরআই করা দরকার, আর সেটার জন্য যে মেশিন দরকার, সেটা অ্যাপোলো এবং ইউনাইটেডে আছে। কিন্তু তারা তাকে সেখানে নিচ্ছে না।
সংগঠনের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক, হাবিবুর রহমান হাবিবসহ নেতারা বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল