২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
চাঁদা দিতে অস্বীকার করায়

আশুলিয়ায় পোশাক কারখানার কন্ট্রাক্টরসহ ৩ জন প্রহৃত

-

রাজধানী লাগোয়া শিল্পাঞ্চল আশুলিয়ায় একটি পোশাক কারখানার কন্ট্রাক্টরের কাছে কিছু চিহ্নিত সন্ত্রাসী চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় কন্ট্রাক্টর ইমরান (৩০), কারখানার প্যারোল অফিসার বশির হোসেন খান (৩৫) ও সুইং অপারেটর রাজিবকে (৩২) পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় কারখানার গেট ভাঙচুরসহ একটি প্রাইভেট কারও সন্ত্রাসীরা ভাঙচুর করে। ফলে কারখানার উৎপাদন ব্যাহতসহ শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ।
গতকাল বেলা সোয়া ২টায় আশুলিয়ার আবদুল্লাহপুর-বাইপাইল সড়কের জামগড়া শিমুল তলা দ্য ড্রেস অ্যান্ড দ্য আইডিয়াস নামে পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে কারখানাটির ১১ নম্বর সুইং লাইনের কন্ট্রাক্টর ইমরান বলেন, তিনি কারখানার ১১ নম্বর লাইনের ৩৪ শ্রমিক দিয়ে কন্ট্রাকে উৎপাদন করে মালামাল সাপ্লাই দেন। চলতি মাসের ২০ তারিখে সকাল ৮টায় জামগড়া এলাকার কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীরা তার কাছে প্রতি মাসে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে ওইদিন তারা হামলা চালিয়ে কারখানার ওই লাইনটি বন্ধ করে দেয়। এ ঘটনায় তিনি আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেন। গতকাল কারখানাটি খুললে শ্রমিকেরা কাজে যোগদান করেন। বেলা সোয়া ২টায় জামগড়া শিমুল তলা এলাকার চিহ্নিত দীপু, জুয়েল, মিরাজ কাইয়ুম ও সাফায়াতের নেতৃত্বে ১৫-১৬ জনের একটি দল লাঠি নিয়ে কারখানার সামনে এসে তাকেসহ তার সঙ্গীয়দের এলোপাতাড়ি পিটিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে। এ সময় কারখানার গেট ও প্রাইভেট কার ভাঙচুর করে। এতে তিনিসহ কারখানার প্যারোল অফিসার বশির হোসেন খান ও সুইং অপারেটর রাজীবকে পিটিয়ে গুরুতর আহত করেছে ওই সন্ত্রাসীরা। আহতদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
কারখানার এডমিন এইচআর ইকরামুল হক বলেন, চিহ্নিত সন্ত্রাসীরা চাঁদার দাবিতে কারখানার উৎপাদন ব্যাহতসহ শ্রমিকদের পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। ঘটনায় কারখানার পাঁচ শতাধিক শ্রমিক আতঙ্কিত হয়ে পড়েছেন। ফলে কারখানার প্রায় আধা ঘণ্টা উৎপাদন বন্ধ ছিল। এ ছাড়া কারখানার ১১ নম্বর লাইনটি সম্পূর্ণ বন্ধ রয়েছে।
আশুলিয়া থানার উপপরিদর্শক মিরাজ বলেন, কিছু সন্ত্রাসী চাঁদার দাবিতে তিনজনকে মারধর করেছে। তবে কারখানার অভ্যন্তরে সন্ত্রাসীরা প্রবেশ করতে পারেনি। ১১ নম্বর লাইনের শ্রমিকেরা আতঙ্কিত হয়ে কাজে যোগদান না করে বাসায় চলে গিয়েছে। চাঁদাবাজদের ধরতে অভিযান চলছে বলেও তিনি জানান।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল