২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘সংসদ নির্বাচনে হুমকি হিসেবে দেখা হচ্ছে সাইবার ক্রাইম’

ক্র্যাব শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বক্তব্য রাখছেন পুলিশের সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম : নয়া দিগন্ত -

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তবে এ সাইবার হামলা ঠেকাতেও প্রস্তুত রয়েছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশ (ক্র্যাব) আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে গতকাল সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
মনিরুল ইসলাম বলেন, আগামী নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে মিথ্যা ও গুজব রটাতে পারে। এ জন্য পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বদ্ধপরিকর। এর পরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা হবে আগামী ১০ অক্টোবর। এ রায়কে ঘিরে কোনো নাশকতার চেষ্টা হলে তা কঠোরভাবে দমন করা হবে।
মনিরুল ইসলাম আরো বলেন, আসন্ন দুর্গাপূজা নিয়ে হামলার কোনো আশঙ্কা নেই। হিন্দু সম্প্রদায়ের মানুষ যাতে নিরাপদে তাদের উৎসব পালন করতে পারেন; সেজন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে।
ক্র্যাব সদস্যদের সন্তানদের জন্য চিত্রাঙ্গন প্রতিযোগিতা নিয়ে মনিরুল ইসলাম বলেন, শিশুদের মনের প্রতিচ্ছবি তারা ছবির মাধ্যমে প্রকাশ করে। ক্র্যাবের এ উদ্যোগকে তিনি স্বাগত জানান। তিনি আশা প্রকাশ করেন, আগামী দিনগুলোতেও ক্র্যাব এ ধরনের আয়োজন অব্যাহত রাখবে। আমরা যা করি সবই আমাদের শিশুদের জন্য। কারণ তারাই আগামীর ভবিষ্যৎ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন। অনুষ্ঠান পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সরোয়ার আলম। বক্তব্য দেন ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, কচি-কাঁচা মেলার উপদেষ্টা আইনুল হক মুন্না ও ক্র্যাবের ক্রীড়া ও সাংস্কতিক সম্পাদক আসলাম রহমান। উপস্থিত ছিলেনÑ অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) ওবায়দুর রহমান, ক্র্যাব সহসভাপতি মাসুম মিজান, সাংগঠনিক সম্পাদক এম এম বাদশাহ, কার্যনির্বাহী সদস্য আলাউদ্দিন আরিফ ও খন্দকার হানিফ রাজাসহ ক্র্যাব সদস্যরা। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক্র্যাবের সদস্যদের অর্ধশতাধিক সন্তান অংশ নেয়। অনুষ্ঠানে বিচারক ছিলেন কচিকাঁচা মেলার উপদেষ্টা আইনুল হক মুন্না ও দৈনিক ইত্তেফাকের সিনিয়র কার্টুনিস্ট এম এ কুদ্দুস।
প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে নয়ন মুরাদের ছেলে আবির আবদুল্লাহ, দ্বিতীয় সরোয়ার আলমের ছেলে রিহান আবদুল্লাহ সরোয়ার ও তৃতীয় হয়েছে আলাউদ্দিন আরিফের মেয়ে আরিশা আরিয়ানা। ‘খ’ গ্রুপে প্রথম হয়েছে এনামুল কবীর রুপমের মেয়ে নাফিসা রাইয়ান ভিন্নতা, দ্বিতীয় হয়েছে নয়ন মুরাদের ছেলে আবিদ আবদুল্লাহ ও তৃতীয় হয়েছে এম এম বাদশাহর মেয়ে নওশিন তাবাসসুম তৃণা।


আরো সংবাদ



premium cement