১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়ার মুক্তি দাবি

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও জাতীয়তাবদী স্বেচ্ছাসেবক দল এই কর্মসূচির ঘোষণা দিয়েছিল। রাজধানীতে পুলিশি বাধার মধ্যেও বিভিন্ন থানার নেতৃবৃন্দ মিছিল বের করেন। তবে পুলিশ মিছিলে ধাওয়া দিয়ে কলাবাগান থানা বিএনপির মো: কামাল, লালবাগ থানার আশরাফসহ ৮-১০ নেতাকর্মীকে গ্রেফতার করে বলে অভিযোগ পাওয়া গেছে।
ঢাকা দক্ষিণ : শাহবাগ থানার একটি বিক্ষোভ মিছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সামনে থেকে শুরু হয়ে জিরো পয়েন্ট দিয়ে গোলাপশাহ মাজারে গিয়ে শেষ হয়। রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে মিছিলে অংশ নেন শামসুদ্দিন ভূঁইয়া, তৌহিদুল ইসলাম বাবু, হযরত আলী, মো: রনি, আবুল কাশেম, আব্দুর রশিদ, ইমন আলী, হাসান, আলাউদ্দিন, সেলিম, হাবিব প্রমুখ। এই থানার অন্য একটি বিক্ষোভ মিছিল বিজয় নগর পানির ট্যাংকির সামনে থেকে শুরু করে পল্টন মোড়ে শেষ হয়। মিছিলে অংশ নেন মো: মোরশেদ আলম, গোলাম সারোয়ার অপু, বিপ্লব, মাইজউদ্দিন মাইজু, সোহেল, শহীদ, আনোয়ার হোসেন, হারুন, পিন্টু, আসলাম প্রমুখ।
কদমতলী থানা বিএনপির সভাপতি মীর হোসেন মীরুর নেতৃত্বে একটি মিছিল ধোলাইপাড় বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে মুরাদপুর হামিদা পেট্রাল পাম্পের সামনে শেষ হয়। এ সময় জুম্মন মিয়া, বাদল রানা, আনোয়ার হোসেন স্বপন, আয়নাল শিকদার, মো: আওলাদ, লিটন, হাজী মো: জুয়েল, জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সূত্রাপুর থানার মিছিলে নেতৃত্ব দেন এম এ আজিজ। রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে জনসন রোডে শেষ হওয়া মিছিলে অংশ নেন মো: তানভির, মো: দেলোয়ার হোসেন, জন, অ্যাডভোকেট ফয়েজ, সালামসহ অনেকে।
কামরাঙ্গীরচর থানা বিএনপির সভাপতি হাজী মনির হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে নুরবাগ বেড়িবাঁধ হতে একটি বিক্ষোভ মিছিল হয়। এতে অংশ নেন আওলাদ, পারভেজ মিয়া, সাইফুল, খায়ের উদ্দিন, সামির, গাজিউর রহমান, জাহাঙ্গীর আলম, সালাউদ্দিন, আলম, রহমত উল্লাহ, সিরাজ প্রমুখ।
লালবাগ থানা বিএনপি মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় ছয়-সাতজন নেতাকর্মী আহত হয়। লালবাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাঈদ হোসেন সোহেলের নেতৃত্বে মিছিলে বিএনপি নেতা গোলাম সারোয়ার শামীম, ইসমাঈল হোসেন, মাইজ উদ্দিন, জাফর ইকবাল বাবু, যুবদলের তাসাদ্দেক হোসেন বাবলু, ছাত্রদলের ইকবাল হোসেন স্বপন প্রমুখ অংশ নেন।
কলাবাগান থানা বিএনপির সভাপতি মো: সিরাজুল ইসলাম সিরাজের নেতৃত্বে সুন্দরবন হোটেলে সামনে থেকে শুরু হওয়া মিছিল থেকে মো: কামাল হোসেন নামে একজনকে পুলিশ গ্রেফতার করে। গেন্ডারিয়া থানার বিক্ষোভ মিছিল দয়াগঞ্জে অনুষ্ঠিত হয়। মিছিলে মাহাবুবুর রহমান, এম এইচ রবিন, মাসুদ রোমান, আলী হোসেন মিন্টুসহ অনেকে উপস্থিত ছিলেন। এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির খিলগাঁও, শ্যামপুর, ডেমরা, রমনা, ওয়ারী, ধানমন্ডি, মুগদা, পল্টন, মতিঝিল, সবুজবাগ, শাজাহানপুর, হাজারীবাগ, নিউমার্কেট, কোতোয়ালি, যাত্রাবাড়ী থানায়ও বিক্ষোভ মিছিল হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।
স্বেচ্ছাসেবক দলের মিছিল: একই দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী এবং সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল ইত্তেফাক মোড় হতে শুরু হয়ে শাপলা চত্বরের কাছে এলে পুলিশ লাঠিচার্জ করে। এতে ২০-২৫ জন নেতাকর্মী আহত হন এবং মিছিল থেকে মাহবুবুর রহমান, সাদ্দামসহ পাঁচজন নেতাকর্মীকে গ্রেফতার করে। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের মিছিলে নেতৃত্ব দেন ফখরুল ইসলাম রবিন এবং গাজী রেজওয়ান হোসেন রিয়াজ। উত্তরার আজমপুর থেকে হাউসবিল্ডিং পর্যন্ত এই মিছিল হয়। এ সময় উত্তরা-পশ্চিম থানার সভাপতি মোস্তফা কামাল হৃদয়কে গ্রেফতার করে পুলিশ। এ ছাড়াও ফরিদপুর, মাদারীপুর, নরসিংদী, কিশোরগঞ্জ, গাজীপুর মহানগর ও জেলা, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম দক্ষিণ, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, খাগড়াছড়ি, রাজশাহী মহানগর ও জেলা, নাটোর, নওগাঁ, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, কুড়িগ্রাম, খুলনা মহানগর ও জেলা, যশোর, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, বরিশাল মহানগর ও জেলা, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, সিলেট মহানগর ও জেলা, হবিগঞ্জসহ বিভিন্ন জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement