২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি নেতা হাবিব-উন-নবী খানকে ৫ দিনের রিমান্ড

-

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির (দণি) সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলের জামিন আবেদন নাকচ করে তাকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মামলার তদন্তকারী ডিবির এসআই আবদুর রহিম তাকে ঢাকার মহানগর হাকিম এ এইচ তোয়াহা আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান। আসামিপক্ষ রিমান্ড বাতিল করে জামিন চায়। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সোহেলকে শাহবাগ থানায় অপর এক মামলায় ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। কিন্তু সিডি না থাকায় শুনানির জন্য ২৫ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ধার্য করেন। আসামিপক্ষের মামলা পরিচালনা করেন মো: ইকবাল হোসেন, সৈয়দ জয়নাল আবদীন মেজবাহ, জিয়া উদ্দিন জিয়া, মোসলেহ উদ্দিন জসিম, উমর ফারুকী ফারুকী, নুরুজ্জামান তপন।
আইনজীবীরা আদালতে বলেন, যে অভিযোগে হাবিব-উন-নবী খান সোহেলকে গ্রেফতার করা হয়েছে, তা ঠিক নয়। বেগম খালেদা জিয়া বকশীবাজারের বিশেষ জজ আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় হাজিরার দিন ধার্য থাকায় সকাল থেকে মামলা চলাকালীন বিশেষ দায়িত্বে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনী। এই আসামির নির্দেশে আইনশৃঙ্খলা বিঘœ, পুলিশকে হত্যার উদ্দেশ্যে আঘাত ভাঙচুর ও দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে। এই অভিযোগে শাহবাগ থানায় যে মামলা হয়েছে তার সাথে হাবিব-উন-নবী খান সোহেল জড়িত নন। তা সত্ত্বেও পুলিশ অন্যায়ভাবে তাকে এ মামলায় গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড চায়। এই রিমান্ড আবেদন নাকচ করে তাকে জামিন দেয়া প্রয়োজন।


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল