২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
৯৫ জনের বিরুদ্ধে মামলা

বিভিন্ন স্থানে বিএনপি ও জামায়াতের ১৫ নেতাকর্মী গ্রেফতার

-

বিভিন্ন স্থানে বিএনপি, ছাত্রদল ও জামায়াতে ইসলামীর ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ছাড়া ৯৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
কাহালু ও শিবগঞ্জ সংবাদদাতা জানান, বগুড়ার কাহালু ও শিবগঞ্জে বিএনপি ও ছাত্রদলের শতাধিক নেতাকর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। এদের মধ্যে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার রাত ১টায় মালনঞ্চা ইউনিয়নের মাগুরা এফ ইউ আলিম মাদরাসায় বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা বৈঠক করছেন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকে পালিয়ে গেলেও ছয়জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তাদেরসহ অজ্ঞাত ৩৫ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন থানার এসআই আবদুল মালেক। গ্রেফতারকৃতরা হলেনÑ বিএনপি নেতা ইসরাফিল, মন্জুরুল তালুকদার, ইসরাফিল, আবদুল গাফফার, সাইফুল ইসলাম সালাম ও হাবিবুর রহমান হাবিব।
কাহালু থানার ওসি শওকত কবির জানান, গ্রেফতারকৃতদের আদালতে পাঠনো হয়েছে।
এ দিকে শিবগঞ্জ উপজেলায় বিএনপির ৫৯ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। উপজেলা বিএনপি অফিসে নাশকতার পরিকল্পনার অভিযোগে এ মামলা করা হয়েছে।
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক মীর শাহে আলম বলেছেন, রাতে বিএনপি অফিসে কেউ থাকে না। এটা হয়রানিমূলক মামলা।
নাটোর সংবাদদাতা জানান, নাটোরে ডিবি পুলিশের পরিচয়ে জেলা ছাত্রদলের সভাপতি মো: কামরুল ইসলাম এবং তার বড় ভাই জেলা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক ও নাটোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ফয়সাল ইসলাম আবুল ব্যাপারিসহ যুবদল-ছাত্রদলের সাতজনকে আটক করা হলেও পুলিশ আটকের বিষয়টি অস্বীকার করেছে।
নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: আমিনুল হক ও প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহিন জানান, গতকাল আদালতে একটি মামলায় হাজিরা দিয়ে বাড়ি ফেরার সময় বেলা ১টায় শহরের ভবানীগঞ্জ মোড় থেকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে সাদা পোশাক পরা কয়েকজন তাদের সবাইকে আটক করে নিয়ে যায়। এ ব্যাপারে অনেক চেষ্টা করেও ডিবি পুলিশের কাছ থেকে তাদের আটক করার ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি। নাটোরের অতিরিক্ত পুলিশ সুপারের সাথে যোগাযোগ করা হলে তারও আটকের বিষয়টি জানা নেই বলে জানান। জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক সৈকত হাসানও তাদের আটকের কোনো খবর জানেন না বলে দাবি করেছেন।
এ ব্যাপারে নাটোর জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, আইনের প্রতি শ্রদ্ধাশীল বিএনপির নেতাকর্মীরা আদালতে হাজিরা দিয়ে নিশ্চিন্তে বাড়ি ফিরতেও পারছেন না। ছাত্রদল ও যুবদল নেতাসহ সাতজনকে আটক করে দলীয় নেতাকর্মীদের মধ্যে ভীতি সৃষ্টি করে আগামী নির্বাচনে যাতে বিএনপি না যায় আবারো সে চেষ্টাই করা হচ্ছে। তিনি অবিলম্বে আটক সাতজনসহ অন্যদের মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানান।
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, ঝিনাইদহের মহেশপুর থানা পুলিশ সাবেক ইউপি চেয়ারম্যান সাদিকুর রহমানসহ তার ছেলেকে আটক করেছে। থানা সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে মহেশপুর থানার এসআই আলিমুজ্জামান একদল পুলিশ নিয়ে অভিযান চালিয়ে নেপা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা সাদিকুর রহমান ও তার ছেলে মাহাবুবুর রহমানকে আটক করে। থানার ডিউটি অফিসার এ এসআই আজমত আলী জানান তাদের বিরুদ্ধে মামলা রয়েছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল