২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনের আগেই সংসদ ভেঙে দিতে হবে এমাজউদ্দীন

চেতনা বাংলাদেশের প্রতিবাদী আলোচনায় বক্তৃতা করছেন ড. এমাজউদ্দীন আহমদ : নয়া দিগন্ত -

ক্ষমতা দখল করার জন্য প্রধানমন্ত্রী গণতন্ত্র হরণ করেছেন মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ গতকাল সকালে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই সংসদ ভেঙে দিতে হবে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের নামে যে ৭৮ হাজার মামলা হয়েছে, তা তুলে নিতে হবে। তাহলে দেশে নির্বাচন হবে। তা ছাড়া কিসের নির্বাচন? এসব না করলে তো দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না।
বিএনপির চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেস কাবের কনফারেন্স লাউঞ্জে এই প্রতিবাদ সভার আয়োজন করে চেতনায় বাংলাদেশ নামের একটি সংগঠন। সংগঠনের সভাপতি শামীমা রহিমের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন জাতীয়তাবাদী মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির সহশিক্ষাবিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।
অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ বলেন, আওয়ামী লীগ সরকার নির্বাচনকে বৃদ্ধাঙ্গুলি ৫ জানুয়ারি থেকে দেখানো শুরু করে নাই। তারা বঙ্গবন্ধুর সময় থেকে নির্বাচনকে বৃদ্ধাঙুল প্রদর্শন শুরু করে। শেখ হাসিনা ক্ষমতা দখল করার জন্য শুধু গণতন্ত্র হরণই করে নাই, যা যা করা দরকার তাই করছেন। মিথ্যাচার অপপ্রচারসহ মিথ্যা মামলা খুন গুম সবই করছেন। তবে তাদের সময় শেষ হয়ে এসেছে।
তিনি বলেন, বর্তমানে সরকারের পক্ষ থেকে বলা হয় দেশে উন্নয়নের ধারা চালু করেছেন শেখ হাসিনা। এটা একেবারে মিথ্যাচার। কারণ দেশের উন্নয়নের ধারা চালু করেছেন বেগম খালেদা জিয়া ১৯৯১ সালে ভ্যাট চালু করার মাধ্যমে।
সভাপতির বক্তব্যে শামীমা রহিম বলেন, এই অবৈধ সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দী রেখেছে। তিনি ভীষণ অসুস্থ হওয়ার পরও তাকে পছন্দমতো হাসপাতালে ভর্তির মাধ্যমে সুচিকিৎসার সুযোগ দিচ্ছে না সরকার। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধেও মিথ্যা মামলায় সাজা দিয়েছে। আমি সব নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই এবং অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি।


আরো সংবাদ



premium cement