১৬ নভেম্বর ২০১৮

রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনে ৪৩৭০ মামলা

-

রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪ হাজার ৩৭০টি মামলা দায়ের করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে রাজধানীতে পরিচালনা করা হয়। ডিএমপির এক বার্তায় জানানো হয়, গত মঙ্গলবার দিনভর পরিচালিত অভিযানে ৪ হাজার ৩৭০টি মামলায় ২৯ লাখ ৩২ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ ছাড়া অভিযানে ৩৫টি গাড়ি ডাম্পিং ও ৮৯৪টি গাড়ি রেকার করা হয়।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, ডিএমপির ট্রাফিক বিভাগ অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা আদায় করেছে। তিনি আরো জানান, উল্টো পথে গাড়ি চালানোর কারণে ৩০৪টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৪৫টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য পাঁচটি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য আটটি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।
এ ছাড়া এ সময় ট্রাফিক আইন অমান্য করার কারণে ১৯০০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা এবং ৯৩টি মোটরসাইকেল আটক করা হয়। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ২টি ভিডিও মামলা ও ১৮টি সরাসরি মামলা দেয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানায় ডিসি মিডিয়া।


আরো সংবাদ