২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনে ৪৩৭০ মামলা

-

রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪ হাজার ৩৭০টি মামলা দায়ের করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে রাজধানীতে পরিচালনা করা হয়। ডিএমপির এক বার্তায় জানানো হয়, গত মঙ্গলবার দিনভর পরিচালিত অভিযানে ৪ হাজার ৩৭০টি মামলায় ২৯ লাখ ৩২ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ ছাড়া অভিযানে ৩৫টি গাড়ি ডাম্পিং ও ৮৯৪টি গাড়ি রেকার করা হয়।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, ডিএমপির ট্রাফিক বিভাগ অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা আদায় করেছে। তিনি আরো জানান, উল্টো পথে গাড়ি চালানোর কারণে ৩০৪টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৪৫টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য পাঁচটি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য আটটি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।
এ ছাড়া এ সময় ট্রাফিক আইন অমান্য করার কারণে ১৯০০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা এবং ৯৩টি মোটরসাইকেল আটক করা হয়। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ২টি ভিডিও মামলা ও ১৮টি সরাসরি মামলা দেয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানায় ডিসি মিডিয়া।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল