২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
পুলিশের করা নাশকতার মামলা

পাঁচ শতাধিক বিএনপি নেতাকর্মীর জামিন লাভ

-

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন গত ১ সেপ্টেম্বর দেশের বিভিন্ন জেলায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা মামলায় পাঁচ শতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি হাবিবুল গণী ও বিচারপতি মো: আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ বিএনপি নেতাদের পক্ষে দায়ের করা পৃথক জামিন আবেদনের প্রেক্ষাপটে তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।
সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বিএনপি নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন।
চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, নেত্রকোনা, মানিকগঞ্জ, গাইবান্ধা, ময়মনসিংহ, সাতক্ষীরা, ঝিনাইদাহসহ বিভিন্ন জেলা ও থানার পাঁচ শতাধিক বিএনপি নেতাকর্মী জামিন পান বলে তাদের আইনজীবীরা জানান। পুলিশের দায়ের করা মামলায় বিভিন্ন জেলার সভাপতি-সম্পাদক, থানা সভাপতি-সম্পাদকসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ রয়েছেন বলে তারা জানিয়েছেন।
এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা এই মামলাগুলো ভিত্তিহীন ও বায়বীয়। এ মামলাগুলোয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে প্রকৃত পক্ষে ওই দিন এমন কোনো ঘটনা সংগঠিত হয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হয়রানি করার অসৎ উদ্দেশে এবং এলাকা ছাড়া করার জন্য সরকার পুলিশকে দিয়ে এ মামলাগুলো দায়ের করে।

 


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল