১৫ নভেম্বর ২০১৮
চিকিৎসায় অবহেলার অভিযোগ

রামেক হাসপাতালে নার্সকে পিটুনি বিক্ষোভ, আটক ২

-

চিকিৎসায় অবহেলার অভিযোগে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে এক নার্সকে পিটিয়েছেন রোগীর স্বজনেরা। এ নিয়ে রোগীর স্বজনদের সাথে নার্সদের ধাক্কাধাক্কিও হয়। গতকাল বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনার প্রতিবাদে হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিােভ করেন নার্সরা। এর আগে নার্সদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওয়ার্ড থেকে রোগীর দুই স্বজনকে আটক করে পুলিশ। এদের মধ্যে একজন নারীও রয়েছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে রোগীকে স্যালাইন দেয়াকে কেন্দ্র করে এই ঘটনার সূত্রপাত। এ সময় রোগীর স্বজনেরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে এক নার্সকে পেটান। এ নিয়ে রোগীর স্বজনদের সাথে নার্সদের ধাক্কাধাক্কিও হয়। একপর্যায়ে ওই ওয়ার্ডের জানালার কাচও ভাঙচুর করেন রোগীর বিুব্ধ স্বজনেরা। পরে এ ঘটনার প্রতিবাদে হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিােভ করেন নার্সরা। খবর পেয়ে হাসপাতাল পুলিশ বক্সের পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার আশ^াস দিলে নার্সরা ওয়ার্ডে ফিরে যান।
নগরীর রাজপাড়া থানা পুলিশ জানায়, এ ঘটনায় দুইজনকে আটক করে থানায় আনা হয়েছে। থানায় রেখে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হাসপাতাল পরিচালকের সাথে কথা বলে তাদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ