২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নেতৃত্ব দখলে আ’লীগের দুই গ্রুপ মুখোমুখি

-

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নেতৃত্ব দখলে আওয়ামী লীগের দুই গ্রুপ মুখোমুখি অবস্থানে দাঁড়িয়েছে। সাধারণ সদস্যরা তলবি সভা করে নতুন কমিটি গঠনের পর এডহক কমিটি নির্বাচনের ঘোষণা দেয়ায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।
সমিতির সদস্যরা জানান, প্রায় ছয় শত বাস, মিনিবাস ও কোচ মালিকদের সংগঠন বগুড়া জেলা মোটর মালিক গ্রুপ। উত্তরাঞ্চলের মধ্যে বৃহৎ পরিবহন মালিকদের এ সংগঠনের নেতৃত্ব নিয়ে সব সময়ই প্রতিযোগিতা ছিল। গত তিন বছর আগে জেলা যুবলীগের তৎকালীন সভাপতি ও বর্তমান জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মন্জুরুল আলম মোহনকে আহ্বায়ক করে একটি এডহক কমিটি গঠন করা হয়। সেই কমিটিকে ৯০ দিনের মধ্যে নির্বাচনের দায়িত্ব দেয়া হয়। কিন্তু সেই কমিটি গত তিন বছরেও নির্বাচনের ব্যবস্থা না করায় আওয়ামী লীগ সমর্থক সংগঠনের বড় অংশ ক্ষুব্ধ হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় গত ১৪ আগস্ট শহরের চারমাথাস্থ সেফওয়ে মোটেলে মোটর মালিক গ্রুপের বিশেষ তলবি সভা ডাকা হয়। আয়োজকেরা জানান, অধিকাংশ সদস্য সভায় অংশ নিয়ে ১৯ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করেন। এ কমিটিতে নির্বাচিত হন সভাপতি পদে আওয়ামী লীগ নেতা শাহ মো: আক্তারুজ্জামান ডিউক, সহসভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন পৌর সভার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম। নতুন কমিটি ওই সভায় এডহক কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এরপর ওইদিন সন্ধ্যায় বগুড়া শহর যুবলীগ জেলা আওয়ামী লীগ নেতা মন্জুরুল আলম মোহনকে কটূক্তির প্রতিবাদে মিছিল সমাবেশ করে।
সর্বশেষ গতকাল বৃহস্পতিবার মোটর মালিক গ্রুপের রাজাবাজারস্থ কার্যালয়ে এডহক কমিটির আহ্বায়ক মন্জুরুল আলম মোহনের সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচনের ঘোষণা দেয়া হয়। সেই সাথে নতুন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সহসভাপতিকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। এ ঘটনার পর দুই পক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। আওয়ামী লীগের দুই পক্ষের এসব কর্মকাণ্ডে বিভক্ত হয়ে পড়েছেন সাধারণ পরিবহন মালিকরাও। তাদের দুইপক্ষই কাছে টানছে। এসব কারণে পরিবহন মালিকদের এই সংগঠনে এখন বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে। যেকোনো সময় দুইপক্ষের মধ্যে রক্তক্ষয়ী ঘটনাও ঘটার আশঙ্কা করছেন অনেকে।


আরো সংবাদ



premium cement