২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রহসনের নির্বাচনে যাবে না বিএনপি নজরুল ইসলাম খান

জাগপার আলোচনায় বক্তৃতা করছেন নজরুল ইসলাম খান : নয়া দিগন্ত -

বাংলাদেশের মানুষ ফুঁসে উঠেছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিশুরা প্ল্যাকার্ডের স্লোগানে লাইসেন্সহীন গাড়ি ও লাইসেন্সহীন সরকার নিষিদ্ধের দাবি জানিয়েছে। তারাও পরিবর্তনের একটা সুযোগ চায়। তিনি গতকাল এক সভায় বলেন, আমরা নির্বাচনে যেতে চাই। তবে এই সরকারের অধীনে সিটি করপোরেশনের মতো নির্বাচনের নামে কোনো প্রহসনের নির্বাচনে যেতে চাই না। কারণ নির্বাচনে যদি মানুষ ভোট দেয়ার সুযোগ না পায় তাহলে জনগণ যে পরিবর্তন চান সেটা তারা করতে পারবেন না। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। ‘বিএনপির চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার’ শীর্ষক এই সভা হয়। জাগপার সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেনÑ জাগপার সহসভাপতি এম এ মান্নান, ন্যাপ মহাসচিব গোলা মোস্তফা ভূঁইয়া, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাসী, জাগপার আসাদুর রহমান খান, নাসির উদ্দিন, গাজী ফকির, আরিফুল হক তুহিন, রিয়াজ রহমান, নজরুল ইসলাম বাবলু, আমির হোসেন আমু, জাগপা ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফারুকী প্রমুখ।
নজরুল ইসলাম খান আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, আমরা আগামী নির্বাচনে যাবো। তার আগে ইনশাআল্লাহ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন। তাকে নিয়েই নির্বাচনে যাবো। কিন্তু তার মুক্তির জন্য আমাদের সবাইকে রাজপথে কঠোর আন্দোলন করতে হবে।
তিনি গণমাধ্যমের খবরের উদ্ধৃতি দিয়ে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি এস কে সিনহাকে থাপ্পড় মারতে চেয়েছেন। কতটুকু বিদ্যান, সংস্কৃতিবান এবং কতটুকু উচ্চমানের মানুষ হলে বিশ্ববিদ্যালয়ে ভিসি হতে পারেন? কারণ এ ধরনের লোকদেরকে নিয়োগ দেয়ার েেত্র দায়িত্বে আছেন লাইসেন্সহীন সরকার।
বিএনপি নেতাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, শেয়ারবাজার কেলেঙ্কারি নিয়ে তদন্ত রিপোর্ট প্রকাশ না করে অর্থমন্ত্রী বললেনÑ এটা প্রকাশ করা যাবে না, কারণ অনেক গুরুত্বপূর্ণ লোকের নাম আছে। আমাদের দলের নেতা ড. খন্দকার মোশাররফ হোসেনের নামে বলা হলো তিনি এক মাসে ২০ কোটির ওপরে লেনদেন করেছেন ডাচ্-বাংলা ব্যাংকের একটি অ্যাকাউন্ট থেকে। সংবাদ সম্মেলনে তিনি (মোশাররফ) বললেনÑ আমি, আমার ছেলে, মেয়ে বা পরিবারের কোনো সদস্যের ওই ব্যাংকে অ্যাকাউন্ট নেই। আগেও কখনো ছিল না। এরপর এসব নিয়ে আর কোনো কথা বলেন না। এসব কথার অভিযোগের সূত্র কী? গোয়েন্দা বাহিনীর তথ্য; কিন্তু এরা কেমন ইন্টেলিজেন্স? এরা হলো সরকারি দালাল। সরকার কিছু দালালকে দিয়ে এসব বলার জন্য দোকান খুলছে। তারা বসে বসে এসব উদ্ভট তথ্য বানায়। আইয়ুব খানকে উন্নয়নের উৎসব পালন করতে দেখেছি। আবার কয় দিন পরে গর্তে পড়তেও দেখেছি।
তিনি বলেন, আমরা এখন দুঃসময় অতিক্রম করছি। কারণ দেশ পরিচালনা করছে লাইসেন্সহীন সরকার। যে সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, সেই সরকারের লাইসেন্স আছে আমরা বলতে পারি না। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জিয়া পরিবারের সমালোচনা করতে বেশি পছন্দ করেন। তিনি বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন করতে হবে বলে মন্তব্য করেছেন। মন্ত্রীদের এ কেমন অগণতান্ত্রিক ও সন্ত্রাসী ভাষা?
সভাপতির বক্তব্যে ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, বাংলার মাটিতে খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না। তিনি ঈদের পরে দলীয় নেতাকর্মী ও দেশবাসীকে আন্দোলনের জোর প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement