২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়ার জন্মদিনে বিভিন্ন স্থানে দোয়া ও আলোচনা সভা

-

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৪তম জন্মদিন গতকাল বিভিন্ন স্থানে উদযাপন হয়েছে। এ উপলক্ষে বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলো মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করে। এসব অনুষ্ঠানে খালেদা জিয়ার কারা ও রোগমুক্তি কামনা করা হয়।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল করে মহানগর বিএনপি। নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু।
সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম মঞ্জু চেয়ারপারসনের কারামুক্তি এবং সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করে বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে দেশনেত্রী বেগম জিয়াকে ২১ বছর গণতান্ত্রিক শাসনব্যবস্থা পুনরুদ্ধারের জন্য আপসহীন আন্দোলন করতে হয়েছে।
আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন কেসিসি মেয়র ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি। দোয়া পরিচালনা করেন ওলামা দল নেতা মাওলানা আব্দুল গফফার। দোয়ায় গুরুতর অসুস্থ নগর বিএনপির সহসভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজার সুস্থতা কামনা করা হয়।
সভায় উপস্থিত ছিলেন কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, আবদুল জলিল খান কালাম, অ্যাডভোকেট বজলুর রহমান।
এর আগে সকাল ১০টায় জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। উপস্থিত ছিলেন আমীর এজাজ খান, কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, চৌধুরী কওসার আলী, মেজবাউল আলম, অ্যাডভোকেট মোমরেজুল ইসলাম, সাইফুর রহমান মিন্টু, ডা: আব্দুল মজিদ, আব্দুর রকিব মল্লিক, অ্যাডভোকেট মাসুম আল রশিদ প্রমুখ।
বগুড়া অফিস জানায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৪তম জন্মদিন পালন করেছে বগুড়া জেলা বিএনপি। এ উপলক্ষে গতকাল বাদ জোহর শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়ার আশু কারামুক্তি ও দীর্ঘায়ু কামনা করা হয়। এতে অংশ নেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, চেয়ারপারসনের উপদেষ্টা, বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি নেতা লাভলী রহমান, আলী আজগর হেনা, কে এম মাহবুবর রহমান হারেজ, রেজাউল করিম বাদশা, ফজলুল বারী বেলাল, আবদুর রহমান, মীর শাহে আলম, মাহবুবর রহমান বকুল, মাফতুন আহমেদ খান রুবেল, যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার, শ্রমিকদল সভাপতি আবদুল ওয়াদুদ, এম আর ইসলাম স্বাধীন, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী ছালাম, মিজানুর রহমান, অ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, আলী মুর রাজি তরুণ, এস এম রফিকুল ইসলাম, শামছুল হক রোমান, শাহাবুল আলম পিপলু, হাসানুজ্জামান পলাশ, আবু হাসান, খাদেমুল ইসলাম খাদেম, নূরে আলম রিগ্যানসহ বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মুসল্লি।
রাজশাহী ব্যুরো জানায়, মহানগর বিএনপির উদ্যোগে নগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম মার্শাল ও জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ মহসিন আলী। অন্যদের মধ্যে বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, শাহমখদুম থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মতিন প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই। গণতন্ত্র না থাকায় অনির্বাচিত সরকার ও সরকারপ্রধান পুলিশ বিভাগ ও প্রশাসনের মাধ্যমে যা ইচ্ছা তাই করছে।
ছাগলনাইয়া-পরশুরাম (ফেনী) সংবাদদাতা জানান, মিলাদ ও দোয়ার মাহফিলে চেয়ারপারসনের মুক্তি দাবি করেছে ছাত্রদল।
ছাগলনাইয়া উপজেলা, পৌর ও কলেজ শাখা উদ্যোগে আয়োজিত সমাবেশে ফেনী জেলা ছাত্রদলের সহসভাপতি জাফর চৌধুরীর সভাপতিত্বে আলোচনা ও দোয়ার মাহফিলে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কফিল উদ্দিন সরকার। অন্যদের মধ্যে পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবদুল লতিফ, পৌর যুবদলের সভাপতি কাজী জসীম উদ্দিন, উপজেলা শ্রমিক দলের সভাপতি মুন্সী শহীদুল্লাহ, ফেনী জেলা ছাত্রদলের সহসভাপতি জাফর চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা শাকিল, মো: তানিন, পৌর ছাত্রদল নেতা রবিউল ইসলাম, রাধানগর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মোশারফ, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, মহামায়া ছাত্রদল নেতা রাহাত, রবিন, মাইন উদ্দিন, জাহাঙ্গীর, ঘোপাল ছাত্রদল নেতা দুলাল, শুভ, মিশুক, শুভপুর ইউনিয়ন ছাত্রদল নেতা হোসেন, নাজিম, রাধানগর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মহসিন, ছাত্রদল নেতা একরাম, তারেক, সুমনসহ নেতাকর্মীরা আলোচনা ও মিলাদ মাহফিলে অংশ নিয়েছেন।


আরো সংবাদ



premium cement