২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তারেক মাসুদের পরিবারকে ক্ষতিপূরণ মামলার আপিল শুনানি ৮ অক্টোবর

-

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের পরিবারকে তিপূরণ দিতে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে বাস মালিকদের করা লিভ টু আপিল আগামী ৮ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।
গতকাল চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের দেয়া রায়ের ওপর স্থগিতাদেশ না দিয়ে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান। বাদীপরে করা একটি লিভ টু আপিলও একই দিনে শুনানি অনুষ্ঠিত হবে।
গত বছরের ৩ ডিসেম্বর বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ মামলার রায় দেন। রায়ে তারেক মাসুদের পরিবারকে চার কোটি ৬১ লাখ ৭৫ হাজার ৪৫২ টাকা তিপূরণ দিতে নির্দেশ দেয়া হয়। এই অর্থের মধ্যে বাসের দুই অপারেটর ও এক মালিক যৌথভাবে চার কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫২ টাকা দেবেন। এই অর্থের মধ্যে ১০ লাখ টাকা তারেকের মা নুরুন নাহার এবং বাকি অর্থ তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ ও তাদের ছেলে নিষাদ মাসুদকে দিতে বলা হয়েছে। রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড দেবে ৮০ হাজার টাকা যা পাবেন ক্যাথরিন ও নিষাদ। আর বাস (চুয়াঙাঙ্গা ডিলাক্স) চালক দেবেন ৩০ লাখ টাকা যা পাবেন ক্যাথরিন ও নিষাদ। বিবাদীপকে ছয় মাসের মধ্যে ওই অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।
এই রায়ের বিরুদ্ধে বাস মালিকপক্ষ লিভ টু আপিল করে যা গতকাল শুনানির জন্য ওঠে। আদালতে বাস মালিক পে শুনানিতে অংশ নেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী। বাদী পে ছিলেন আইনজীবী সারা হোসেন ও রমজান আলী শিকদার।
আইনজীবী রমজান আলী শিকদার সাংবাদিকদের বলেন, প্রত্যাশা ছিল ইন্স্যুরেন্স কোম্পানি আগে পুরো অর্থ তিপূরণ দাবিদারদের দেবে, পরে বাস অপারেটর ও মালিকের কাছ থেকে তা আদায় করে নেবে। কিন্তু হাইকোর্টের রায়ে তা না হওয়ায় এই অংশের বিরুদ্ধে বাদীপ লিভ টু আপিল দায়ের করে। বাস মালিকপ তিপূরণ রায়ে স্থগিত চেয়ে একটি লিভ টু আপিল করে। চেম্বার বিচারপতি স্থগিতাদেশ না দিয়ে লিভ টু আপিল শুনানির জন্য ৮ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। ওই দিন দুটি লিভ টু আপিল এক সাথে শুনানি হবে।
২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত হন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মনির। তাদের বহনকারী মাইক্রোবাসটির সাথে চুয়াডাঙ্গাগামী একটি বাসের সংঘর্ষ হয়। এতে তারেক মাসুদ ও মিশুক মনিরসহ মাইক্রোবাসের পাঁচ আরোহী নিহত হন। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে ঘিওর থানায় মামলা করে। এই মামলা গত বছরের ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায়ে বাসের চালক জমির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ হয়।


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল