২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শুঁটকি মাছের মধ্যে ইয়াবা!

কলেজছাত্রসহ গ্রেফতার ৪
-

কক্সবাজারের উখিয়ার মাদক কারবারি স্থানীয় কিছু যুবকের বিলাসবহুল জীবনযাপন দেখে উদ্বুদ্ধ হন কলেজপড়–য়া ইফতেখারুল ইসলাম। একপর্যায়ে নিজেই জড়িয়ে পড়েন মাদক কারবারিতে। উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিএসএস দ্বিতীয় বর্ষের ছাত্র হয়েও বিলাসবহুল জীবনযাপনের লোভে নিজের নেতৃত্বেই তৈরি করেন একটি চক্র। চক্রটি দেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যেই কক্সবাজার থেকে কৌশলে শুঁটকি মাছের মধ্যে ইয়াবা নিয়ে আসে ঢাকায়। এরপর উত্তরার একটি বাড়ির নিরাপত্তাকর্মরি কাছে মজুত করে রাখে। তারপর সেখান থেকেই ইয়াবা সরবরাহ করা হয় রাজধানীর বিভিন্ন এলাকায়। ইয়াবা পাচারকালে গোপন সংবাদের ভিত্তিতে উত্তরার ১২ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ১১ নম্বর নির্মাণাধীন একটি বাড়িতে অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব-৩। গ্রেফতারকৃতরা হলেনÑকক্সবাজারের মাদক কারবারি ইফতেখারুল ইসলাম (২৫), ওই ভবনের কেয়ারটেকার ও উখিয়ার বাসিন্দা অলি আহম্মেদ (২৪), ওষুধ কোম্পানির ইনফরমেশন অফিসার মোস্তফা কামাল এবং পাঠাও চালক রানা আহম্মেদ ওরফে রাজু (২৫)। এ সময় আটটি মোবাইল ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলে দাবি করছে র‌্যাব।
জানা গেছে, কক্সবাজার থেকে বিভিন্ন কৌশলে বাহকের মাধ্যমে ইয়াবাগুলো অলি আহমেদের কাছে পাঠানো হতো। ওই ভবন থেকেই অলি বিভিন্ন স্থানে ইয়াবা সরবরাহ করতেন। ইয়াবা ভাগাভাগি করার সময় যাতে গন্ধ বাইরে না ছড়ায় এ জন্য ওই ফ্যাটে প্রচুর পরিমাণে শুঁটকি মাছের মজুত করা হয়। এর মধ্যেই ইয়াবাগুলো রাখা হতো বলে জানান কেয়ারটেকার অলি আহমেদ।
র‌্যাব বলছে, রাইড শেয়ারিং অ্যাপস পাঠাও-এর চালকদের মধ্যে বেশ কয়েকজনের বিরুদ্ধে মাদক পরিবহনের মতো গুরুতর তথ্য তারা পেয়েছেন। বিষয়টি নিয়ে পাঠাওয়ের সাথে অফিসিয়ালি যোগাযোগ করা হচ্ছে।
গতকাল রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার মধ্য রাতে উত্তরার ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ঢাকার মাদক কারবারিরা ইয়াবার চালান আনতে কক্সবাজার যাওয়ার েেত্র ভীতির মধ্যে রয়েছে। আগের চেয়ে ইয়াবা পরিবহনে ঢাকার মাদক কারবারিরা ও ক্যারিয়ারদের (বাহক) চলাচল এখন সীমিত হয়েছে। তবে সম্প্রতি এক তথ্য থেকে জানা যায়, কিছু মাদক কারবারি কক্সবাজারের উখিয়া থেকে মাদকের একটি বড় চালান ঢাকার উত্তরায় মজুত করেছে। ওই তথ্যের ভিত্তিতেই অভিযান পরিচালনা করা হয়।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল