২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুই মোটরসাইকেল আরওহীকে মারলেন সার্জেন্ট তানজিনা

-

উল্টো পথে প্রবেশের অপরাধে দুই মোটরসাইকেল আরওহীকে মারধর করে জখম করেছেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগের ওয়ারি জোনের সার্জেন্ট তানজিনা। আহত দুই মোটরসাইকেল আরওহী সমির চন্দ্র দাস ও সুদেপ চন্দ্র দাস প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর জয়কালী মন্দির মোড়ের ওভারব্রিজের নিচে এ ঘটনা ঘটে।
আহত দুই মোটরসাইকেল আরওহী সমির ও সুদেপের অভিযোগ, সার্জেন্ট তানজিনা ২০০ টাকার মামলার পরিবর্তে ১১০০ টাকার মামলা দিয়েছেন। আবার তাদেরকে মারধরও করেছেন। এমনকি তাদের মোটরসাইকেলের ইন্স্যুরেন্সের কাগজটিও ছিঁড়ে ফেলেছেন। ট্রাফিক পূর্ব বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, এটি একটি ভুল বোঝাবুঝি। পরে বিষয়টির মীমাংসা হয়েছে।
আহত সমির বলেন, দুপুর সোয়া ১২টায় তারা ওয়ারি যেতে জয়কালী মন্দিরের মোড় দিয়ে যাচ্ছিলেন। মন্দিরের মোড় দিয়ে কিছুটা পথ তারা উল্টো ঢোকেন। এ সময় ট্রাফিক পুলিশের এক সদস্য তাদের থামান। তার লাইন্সেস আছে কি না জানতে চান এবং লাইন্সেসের কাগজটি নিয়ে পাশে থাকা সার্জেন্ট তানজিনার কাছে পাঠান। এ সময় সার্জেন্ট তানজিনা বলেন, আপনি উল্টো পথে আসছেন, আপনাকে মামলা দেয়া হবে। উত্তরে সমির বলেন, ম্যাডাম, সামান্য পথ উল্টো এসেছি। আপনি চাইলে এটুকু ছাড় দিতে পারেন। অনুরোধের একপর্যায়ে সমির তাকে বলেন, এত গাড়ি উল্টো যায়। আপনি তো তাদের কিছু বলছেন না। এ কথা বলায় সার্জেন্ট তানজিনা সাথে সাথে সমিরকে থাপ্পড় মারেন। পাশে থাকা বন্ধু সুদেপ তানজিনাকে বলেন, ম্যাডাম আপনি যা করলেন ঠিক করেননি। আমি কিন্তু ভিডিও করে ফেসবুকে ছেড়ে দেবো। এই বলে সুদেপ ভিডিও শুরু করেন। এতে তানজিনা আরও ক্ষিপ্ত হয়ে সুদেপকেও মারধর করেন। তার নখের আঁচড়ে সুদেপের গলায় জখম হয়। আমার ব্যাগে থাকা মোটরসাইকেলের ইন্স্যুরেন্সের কাগজটি জোর করে নিয়ে ছিঁড়ে ফেলেন। অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। পরে তিনি থানায় ফোন করে পুলিশ ডেকে নিয়ে আসেন।
সুদেপ বলেন, পুলিশ এসে তার ফোন নিয়ে ভিডিওটি ডিলিট করে দেয়। লাইন্সেসের কাগজ ছাড়াও মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বরপত্রও নিয়ে যায়। থানা থেকে আসা পুলিশ সদস্য ও সার্জেন্ট তানজিনা বলেন, উল্টো পথে আসায় আমাদেরকে ১১০০ টাকার মামলা দেয়া হবে। তারা সরকারি কাজে বাধা দিয়েছেন। সে জন্য তাদেরকে দিয়ে সরি বলান। তারা তাদের দু’জনের একটি ভিডিও করে নেন। তাতে তাদেরকে দিয়ে বলান, তারা যা করেছেন ভুল করেছেন। এরপর তাদের নাম-ঠিকানাও লিখে নিয়ে যায় পুলিশ। এখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে যদি তাদের গাড়ির কাগজ না দেনÑ এ চিন্তায় আছেন সমির ও সুদেপ। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সার্জেন্ট তানজিনা থানা থেকে আসা বেশ কয়েকজন পুলিশ সদস্যকে নির্দেশ দিচ্ছেন সমির ও সুদেপকে থানায় নিতে। কিন্তু পুলিশের একাধিক সদস্য তানজিনাকে উদ্দেশ করে বলেন, আপনি কাজটি ঠিক করেননি! ওরা (সমির ও সুদেপ) উল্টো এলে মামলা দেবেন। কিন্তু গায়ে হাত দেয়া ঠিক হয়নি।
এ সময় শতাধিক জনতা ওখানে জড়ো হন। তারাও চিৎকার দিয়ে ওঠেন। তারা বলেন, হ্যাঁ, হ্যাঁ... ওনি (সার্জেন্ট) মামলা দিতেন। কিন্তু গায়ে হাত দিলেন কেন? বেশ কয়েকজন পুলিশ সদস্য ও প্রত্যক্ষদর্শী বলেন, শুধু সমির ও সুদেপই নন; তানজিনা এর আগেও এমন অনেককে মারধর করেছেন। কিছু থেকে কিছু হলেই তিনি জনসাধারণের গায়ে হাত তোলেন। একজন মহিলা পুলিশ সদস্য হয়ে ওনি যে ধরনের ব্যবহার করেন, তা সত্যিই লজ্জার! জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগের ওয়ারি জোনের এসি বজলুর রহমান বলেন, ঘটনাটি শুনে সাথে সাথে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে। এটি একটি ভুল বোঝাবুঝি। বিষয়টি মীমাংসা হয়েছে। সার্জেন্ট তানজিনার বিরুদ্ধে এর আগেও এমন অনেক অভিযোগ রয়েছেÑ এ প্রশ্নে এসি বলেন, ছিল...। আসলে ওনি (তানজিনা) ব্যবহারের দিক দিয়ে একটু হট (গরম)। আইন প্রয়োগ করতে গিয়ে যাতে জনগণের সাথে খারাপ ব্যবহার করা না হয়, সেই বিষয়ে তাকে নির্দেশনা দেয়া হয়েছে। তার পরও সে...। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান এসি। ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগের ডিসি ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি। আর কেউ অভিযোগ দিলে খতিয়ে দেখা হবে।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল