২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
আওয়ামী লীগ নেতা ফরহাদ হত্যা

মামলার তদন্ত ডিবির ওপর ন্যস্ত

-

আওয়ামী লীগ নেতা ফরহাদ আলী হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওপর ন্যস্ত হয়েছে। গতকাল মামলার নথিপত্র থানা থেকে ডিবি কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় গতকাল পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি।
গত ১৫ জুন রাজধানীর বাড্ডায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ফরহাদ আলী। উত্তর বাড্ডার স্থানীয় বায়তুস সালাম জামে মসজিদে জুমার নামাজ শেষে বের হওয়ার পরপরই সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। তাকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি ছিলেন বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
স্থানীয় সূত্র এবং ফরহাদের পরিবার থেকে অভিযোগ করা হয়, দু’টি কারণে এই হত্যার ঘটনা ঘটতে পারে। তিনি ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচন করতে চেয়েছিলেন। একই এলাকা থেকে নির্বাচন করার কথা ছিল স্থানীয় সংসদ সদস্য রহমত উল্লার ভাগ্নে ফারুকের। ফারুক সম্প্রতি অপর এক হত্যা মামলায় বর্তমানে পলাতক। অপর কারণ হলো ডিশ ব্যবসা। ফরহাদের সাথে ডিশ ব্যবসা নিয়ে স্থানীয় ফজলুল হক দুলালের দ্বন্দ্ব ছিল। এ নিয়ে এর আগে কয়েকবার সালিস-বৈঠক হয়েছে।
ফরহাদ আলী হত্যার পর এক সপ্তাহ অতিবাহিত হয়ে গেলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে পুলিশ বলেছে ঘটনার ব্যাপারে সন্দেহভাজন বেশ কয়েকজনকে তারা জিজ্ঞাসাবাদ করেছে। থানা পুলিশের কাছে মামলার তদন্তে অগ্রগতি না হওয়ায় গত বুধবার মামলাটির তদন্তভার দেয়া হয় মহানগর গোয়েন্দা পুলিশের হাতে। বাড্ডা থানার ওসি গতকাল রাতে বলেছেন, মামলাটির তদন্তভার একদিন আগেই স্থানান্তর হয়েছে। গতকাল বৃহস্পতিবার মামলাটির নথি ডিবি কার্যালয়ে পাঠানো হয়েছে। ওসি বলেছেন, এই মামলায় কেউ গ্রেফতার হয়নি।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল