২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বরিশাল সিটি করপোরেশন নির্বাচন

নগরীতে ব্যানার ফেস্টুন বিলবোর্ড অপসারণ

-

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলে বিভিন্ন স্থানে টাঙানো ব্যানার, ফেস্টুন, বিলবোর্ডসহ প্রভৃতি অপসারণের কাজ শুরু হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল সকালে সিটি করপোরেশন এলাকার বিবির পুকুর পাড়, অশ্বিনী কুমার হল ও লঞ্চঘাটসহ পাঁচটি স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের সময় বিবির পুকুর পাড়সহ আশপাশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের টাঙানো বিলবোর্ড, ব্যানার ইত্যাদি উচ্ছেদ করা হয়।
অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন : বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের রিটার্নিং অফিসার মো: মুজিবুর রহমান, সহকারী রিটার্নিং অফিসার বরিশাল সদর আবদুল মান্নান, জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা রবিন শীষ প্রমুখ।
বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের রিটার্নিং অফিসার মো: মুজিবুর রহমান বলেন, ‘নির্বাচনের আইন ও বিধি অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না হওয়া পর্যন্ত কেউ কোনো পোস্টার, ব্যানার, লিফলেট ও বিলবোর্ড লাগাতে পারবেন না। যদি কেউ লাগান তবে আচরণবিধি লঙ্ঘিত হবে। যারা আচরণবিধি বা নির্বাচনের আইন লঙ্ঘন করবেন, তাদের ব্যাপারে আমরা অত্যন্ত সচেতন। যাতে কেউ বিধি লঙ্ঘন না করেন সে ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করছি।’
বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা রবিন শীষ বলেন, ‘জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সবার সমন্বয়ে নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ, নিরপে ও শান্তিপূর্ণ হয় সে ব্যাপারে আমরা সবাই সচেতন। আমরা সমন্বয়ের মাধ্যমে কাজ করছি। ভোটার, জনগণসহ বরিশালবাসী সবাই নির্বাচন কমিশনকে সহযোগিতা করবেনÑ এটাই আমাদের প্রত্যাশা।
তিনি সম্ভাব্য প্রার্থী ও সমর্থকদের লাগানো পোস্টার, বিলবোর্ড নিজ উদ্যোগে অবিলম্বে নামিয়ে ফেলার অনুরোধ জানিয়ে বলেন, অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বিসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ওয়াহেদুজ্জামান বলেন, বরিশাল সিটি করপোরেশন এলাকায় পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর হাতে তাকে দমন করা হবে।’
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে ১৩ জুন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই হবে ১-২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ৩০ জুলাই অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।
এ সিটি করপোরেশনের ৩০টি সাধারণ ও ১০টি সংরতি ওয়ার্ডে ভোটারসংখ্যা দুই লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২১ হাজার ৩৩২ জন এবং মহিলা ভোটার এক লাখ ২০ হাজার ৬২৭ জন।
খসড়া তালিকায় নগরীর মধ্যে ১২৭টি ভোট কেন্দ্র প্রস্তাব করা হয়েছে। ভোট করে সংখ্যা ৭৫৮টি।’


আরো সংবাদ



premium cement