২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নৌবাহিনীর শিা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ সেরা চৌকস নাবিক মো: আবু রায়হানকে নৌপ্রধান পদক দিচ্ছেন : আইএসপিআর -

নৌবাহিনীর ২০১৮ ব্যাচের ৭৭৪ জন নবীন নাবিকের শিা সমাপনী কুচকাওয়াজ গতকাল খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। এতে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ এনবিপি, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি কৃতী নবীন নাবিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
নৌবাহিনীর ২০১৮-এ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মো: আবু রায়হান পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করেন। এ ছাড়া হাবিবুর রহমান দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো: শাহাদাত হুসাইন তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন।
তিনি নবীন নাবিক প্রশিণ বিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলা এবং কর্মজীবনে এই প্রশিণ কাজে লাগিয়ে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালনের আহবান জানান। এ ছাড়া পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেয়ায় নৌপ্রধান নবীন নাবিকদের আন্তরিক অভিনন্দন জানান। মনোজ্ঞ এ কুচকাওয়াজে সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), খুলনা নৌ-অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, খুলনা ও যশোর এলাকার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা এবং নবীন নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

 


আরো সংবাদ



premium cement
পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার

সকল