১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নিজের যোগ্যতা না থাকলে সরকার এসে কাজ করে দেবে না : হাসান সরকার

-

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোটের মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার গতকাল পূর্বাহ্নে নগরীর গাছা (পূর্ব) অঞ্চলের ৩২, ৩৩, ৩৫ নম্বর ওয়ার্ডের ইশড্ডা, জাঝর, অ্যারাবিয়ান গার্মেন্ট, বটতলাসহ বিভিন্ন এলাকায় এবং অপরাহ্ণে নগরীর টঙ্গী (পূর্ব) ৪৭ নম্বর ওয়ার্ডের টিঅ্যান্ডটি, শিলমুন, মরকুনসহ সংলগ্নœ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।
পথসভায় হাসান উদ্দিন সরকার বলেন, আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অতিরিক্ত মাত্রায় ওয়াদা দিচ্ছেন। তিনি ডাবল রেললাইন ও চলমান বিআরটিসহ জাতীয় প্রকল্পগুলোকে স্থানীয় সরকারের প্রকল্প হিসেবে দেখানোর চেষ্টা করছেন। স্থানীয় সরকারের ক্ষমতা, পরিধি ও স্থানীয় সরকার আইন সম্পর্কে ন্যূনতম ধারণা থাকলে তিনি এ জাতীয় ওয়াদা দিতেন না। তিনি এমন কিছু ওয়াদা দিচ্ছেন যা প্রধানমন্ত্রীর ক্ষমতাকেও হার মানাচ্ছে। জাহাঙ্গীর আলম কথায় কথায় কেন্দ্রীয় সরকারের কথা বলছেন। কিন্তু সিটি করপোরেশনের মতো স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই। নিজের যোগ্যতা বলেই স্থানীয় সরকার পরিচালনা করতে হয়।
এসব পথসভা ও গণসংযোগে হাসান উদ্দিন সরকারের সাথে ছিলেন : জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, জেলা হেফাজতে ইসলামীর যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন, মোশরাফ হোসেন খান, সাখাওয়াত হোসেন সেলিম, মনিরুজ্জামান লাবলু, ফারুক হোসেন খান, ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, জাহাঙ্গীর হাজারী, মোশারফ হোসেন ভূঁইয়াসহ বিএনপি ও অঙ্গসংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। হাসান সরকারের গণসংযোগে জনতার ঢল নামে এবং প্রতিটি পথসভায়ই জনসভায় রূপ নেয়।
সকালে হাসান উদ্দিন সরকারের বাসভবনের উঠানে টঙ্গীর ১২৫ ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য ও এজেন্টদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আলহাজ সালাহ উদ্দিন সরকার দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। এ সময় তিনি সবধরনের গুজব ও ভয়ভীতি উপেক্ষা করে সর্বাত্মকভাবে নির্বাচনী প্রচারণায় অবতীর্ণ হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। সভায় আরো উপস্থিত ছিলেন, মাহবুবুল আলম শুক্কুর, প্রভাষক বসির উদ্দিন আহমেদ, আরিফ হোসেন হাওলাদার, জসিম উদ্দিন বাট, আব্দুর রহিম খান কালা, কসিম উদ্দিন প্রমুখ।
অপর দিকে বিএনপির কেন্দ্রীয় নেতারা ৫৭টি ওয়ার্ডে পৃথক গণসংযোগ করেন। গতকাল বিকেলে ২৮ নম্বর ওয়ার্ডের হারিনাল এলাকায় গণসংযোগ ও পথসভা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় তার সাথে ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শামা ওবায়েদ, অ্যাডভোকেট আব্দুস সালাম, রফিক শিকদার, মীর হালিমুজ্জামান ননী, সোহরাব উদ্দিন, ভিপি জয়নাল প্রমুখ কেন্দ্রীয় ও জেলা নেতারা। এ ছাড়া কাউলতিয়া অঞ্চলে গণসংযোগ করেন বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ২৬ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেড রফিক শিকদার, ২৯ নম্বর ওয়ার্ডে শামা ওবায়েদ, ১ নম্বর ওয়ার্ডে গৌতম চক্রবর্তী, ২ নম্বর ওয়ার্ডে আবুল কালাম আজাদসহ বিভিন্ন কেন্দ্রীয় নেতা বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন। গণসংযোগ চলাকালে ধানের শীষ প্রতীকের সেøাগানে মুখর হয়ে ওঠে গোটা এলাকা।
আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ : এ দিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের আবারো অভিযোগ করেছেন হাসান উদ্দিন সরকার। মঙ্গলবার তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগে বলেন, আমি এ পর্যন্ত নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে প্রতিপালন করে আসছি। অপর দিকে গাজীপুর সিটি নির্বাচনী প্রক্রিয়ার শুরু থেকেই আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও তার সমর্থকেরা একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নষ্ট করছেন। আওয়ামী লীগ মনোনীত প্রতিদ্বন্দ্বী মেয়র পদপ্রার্থী বিধি বহির্ভূতভাবে রঙ্গিন ছবিযুক্ত ফোর কালার বিলবোর্ড, ব্যানার, পোস্টার, সাইনবোর্ড মহাসড়কের দুই পাশসহ নগরীর বিভিন্ন এলাকায় স্থাপন করেছেন, যা সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।


আরো সংবাদ



premium cement