২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পুলিশপ্রধানদের সম্মেলন

আইজিপির যুক্তরাষ্ট্র যাত্রা
-

পুলিশপ্রধানদের সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী যুক্তরাষ্ট্রের উদ্দেশে গতকাল রাতে ঢাকা ত্যাগ করেছেন।
পুলিশ প্রধানদের সম্মেলন ২০-২১ জুন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসঙ্ঘ সদর দফতরে অনুষ্ঠিত হবে। জাতিসঙ্ঘ মহাসচিব এন্তেনিও গুতেরেস এ সম্মেলন উদ্বোধন করবেন।
সম্মেলনে জাতিসঙ্ঘ শান্তিরক্ষা কার্যক্রমের চ্যালেঞ্জ এবং জাতিসঙ্ঘ পুলিশের ভূমিকা, বিরোধ মোকাবিলা এবং শান্তি বজায় রাখার ক্ষেত্রে জাতিসঙ্ঘ পুলিশের ভূমিকা ইত্যাদি বিষয়ে বিশদ আলোচনা করা হবে। এ ছাড়া সম্মেলনে সঙ্ঘবদ্ধ অপরাধ, সহিংসতা, সন্ত্রাসবাদ এবং উগ্রবাদ ইত্যাদি বিষয়ে আলোচনা হবে। আইজিপি জাতিসঙ্ঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং অনন্য অবদান সম্পর্কে বক্তব্য রাখবেন।
এবারের সম্মেলনে জাতিসঙ্ঘের ১৯৩টি সদস্য দেশের পুলিশপ্রধান এবং আন্তর্জাতিক বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন।
বাংলাদেশ পুলিশপ্রধান সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি জাতিসঙ্ঘ মহাসচিব, পুলিশ অ্যাডভাইজার, জাতিসঙ্ঘের ডিপার্টমেন্ট অব পিসকিপিং অপারেশনের আন্ডার সেক্রেটারি জেনারেলের সাথে সাক্ষাৎ করবেন জাবেদ পাটোয়ারী। এ ছাড়া তিনি সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের পুলিশপ্রধানদের সাথে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।


আরো সংবাদ



premium cement