২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মানুষের নিরাপত্তা দেয়া বড় ইবাদত : ডিএমপি কমিশনার

-

আমরা নিজেরা ঈদের নামাজ না পড়ে সাধারণ মানুষের নামাজের নিরাপত্তা দিয়েছি। আমরা পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে ঈদে নগরীর আইনশৃঙ্খলা রা করেছি। এর থেকে ভালো কাজ আর কী হতে পারেÑ এ মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, মানুষের নিরাপত্তা দেয়া ও সমাজের শৃঙ্খলা রা করা বড় ধরনের ইবাদত। গতকাল ডিএমপি সদর দফতরে আয়োজিত এক ঈদপুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে নিরাপদে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনের ব্যবস্থা করেছি। শুধু ঢাকা সিটিতে না, সারা দেশে উল্লেখযোগ্য কোনো বড় অপরাধ সংঘটিত হয়নি। ঢাকার নিরাপত্তাব্যবস্থা অত্যন্ত ভালো ও কঠোর ছিল। ঈদের আগে নগরবাসী নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিং করে বাড়ি ফিরেছেন। আমরা বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে নিয়েছিলাম বিশেষ ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
নগর পুলিশের প্রধান বলেন, ঈদের ছুটিটা আমাদের কাছে চ্যালেঞ্জ। ঈদে বেশির ভাগ বাসাবাড়ি, অফিস ও ব্যবসায়ী প্রতিষ্ঠান খালি থাকে। এ সময় যাতে চুরি-ডাকাতি বেড়ে না যায় এর জন্য আমরা সিকিউরিটি গার্ডের সাথে সমন্বয় করে নিরাপত্তা দিচ্ছি। সেই সাথে থানা পুলিশের টহল ডিউটি বাড়ানো হয়েছে।
আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদের সময়টায় ট্রাফিক বিভাগকে বিশেষভাবে বলা হয়েছে কোনো অবস্থায় মোটরসাইকেলে তিনজন চড়তে পারবে না; এমন কাউকে দেখলে ব্যবস্থা নিতে। যেকোনো অনাকাক্সিত ঘটনা এড়াতে আমাদের এই উদ্যোগ।
ডিএমপি কমিশনার বলেন, আমাদের দায়িত্বে কোথাও কোনো ব্যত্যয় ঘটেনি। ভবিষতেও আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাবো। পেশাদারিত্বের সাথে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করায় সবাইকে ধন্যবাদ দেন তিনি। তিনি ঈদপুনর্মিলনীতে আগত ঢাকা মহানগর পুলিশের সব স্তরের পুলিশ সদস্যকে ঈদমোবারক জানান।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল