২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিভিন্ন সংগঠনের ঈদ শুভেচ্ছা

-

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠন।
বিএনপি : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অপর এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ ও সারা বিশ্বের মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। আমি বিশ্ব মুসলিমের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি।
তিনি আরো বলেন, এই আনন্দের দিনেও আমাদের মন ভালো নেই। অন্ধ বিদ্বেষের শিকার হয়ে বেগম খালেদা জিয়াকে মিথ্যা অভিযোগে অন্যায়ভাবে বন্দী করে রাখা হয়েছে। তাকে সুবিচার থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। অসুস্থ দেশনেত্রীকে উন্নত চিকিৎসা দিতে অবহেলা করে দিনে দিনে তার অসুস্থতাকে গুরুতর অবনতির দিকে ঠেলে দেয়া হচ্ছে। আমরা সবাই মিলে তার জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করব তিনি যেন সুস্থ হয়ে ওঠেন ও সব জুলুম থেকে মুক্তি পেয়ে খুব দ্রুত জনগণের মধ্যে ফিরে আসতে পারেন।
ইসলামী ঐক্যজোট : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। এক বিবৃতিতে তিনি বলেন, দীর্ঘ এক মাস সিয়াম-সাধনার পর পবিত্র ঈদুল ফিতরের এই পবিত্র দিনে মহান আল্লাহর কাছে উম্মাহর অনাবিল সুখ, শান্তি, আনন্দ, সমৃদ্ধি, ইহলৌকিক ও পরকালীন কল্যাণ ও নাজাত কামনা করছি। দোয়া করছি, উম্মাহর প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা।
খেলাফত মজলিস : আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক যৌথ শুভেচ্ছা বাণীতে নেতৃদ্বয় বলেন, পবিত্র ঈদুল ফিতরের এই মাহেন্দ্রক্ষণে উদ্বাস্তু রোহিঙ্গা মুসলিমসহ ফিলিস্তিন, কাশ্মির, সিরিয়া, লিবিয়াসহ পৃথিবীর বিভিন্ন প্রান্তের লাখো কোটি মজলুম নারী-পুরুষ শিশু আজ অসহায় ও মানবেতর অবস্থায় দিনাতিপাত করছে। এসব মজলুমের মুক্তির জন্য বিশ্ব মুসলিমকে মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে।
বাংলাদেশ খেলাফত মজলিস : দলটির আমির প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ঈদ আমাদের জীবনে বয়ে আনুক সুখময় ও আনন্দদায়ক। ঈদের প্রেরণা নিয়ে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধভাবে বিশ্বব্যাপী তাগুতি শক্তির সব ষড়যন্ত্রের মোকাবেলা করতে হবে এবং দেশের সব রাজনৈতিক দলকে ঈদের চেতনায় উদ্বুদ্ধ হয়ে পারস্পরিক ভ্রাতৃত্বের সম্পর্ক গড়ে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যেতে হবে। প্রতিটি উম্মাহর সদস্য তখনই ঈদ উপভোগ করতে পারবে যখনই আল্লাহর জমিনে আল্লাহর বিধান অনুযায়ী রাষ্ট্র পরিচালিত হবে।
বাংলাদেশ ন্যাপ : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া। তারা বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ ও সারা বিশ্বের মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। আমরা বিশ্ব মুসলিমের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। নেতৃদ্বয় পবিত্র এই ঈদের পূর্বক্ষণে কারাগারে দেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি ও সুচিকিৎসার জন্য সর্বোচ্চ পদক্ষেপ নেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।
ন্যাপ-ভাসানী : ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ-ভাসানী) চেয়ারম্যান অ্যাডভোকেট মো: আজহারুল ইসলাম ও ভারপ্রাপ্ত মহাসচিব মো: গোলাম মোস্তফা আকন্দ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বাণীতে বলেন, সরকার দেশের মজলুম মানুষের বুকের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। বিশ্ব মুসলিম সম্প্রদায়ও আজ বিধর্মীদের অত্যাচার ও নির্যাতনের শিকার। আল্লাহ যেন আমাদের হেদায়েত দান করেন এবং মুসলিম মিল্লাতকে বিশ্বে বিজয়ী ঘোষণা করেন।
ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরবাসীসহ মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। নগরবাসীর উদ্দেশে এক শুভেচ্ছা বাণীতে মহানগরী নেতৃদ্বয় বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে খুশির সওগাত নিয়ে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত। ঈদুল ফিতর ধনী-গরিবের ভেদাভেদ ভুলে মানুষকে ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ করে শান্তি ও সহমর্মিতার অনুপম শিক্ষা দেয় এবং সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য দূর করে একটি শোষণমুক্ত সমাজ গঠনের জন্য অনুপ্রেরণা দেয়। আমরা যদি বাস্তব জীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব। নেতৃবৃন্দ ঈদুল ফিতরের আদর্শে উজ্জীবিত হয়ে বৈষম্য ও শোষণমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
ঢাকা মহানগরী উত্তর জামায়াত : পবিত্র ঈদুল ফিতরের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ন্যায়-ইনসাফভিত্তিক শান্তির সমাজ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, বছর ঘুরে আবারো আমাদের মধ্যে ফিরে এসেছে মহামহিমান্বিত ও বরকতপূর্ণ ‘ঈদুল ফিতর’। ঈদ মুসলিম উম্মাহর জীবনে নিয়ে আসে অনাবিল আনন্দ। আমাদের জাতীয় জীবনেও ঈদুল ফিতরের গুরুত্ব অপরিসীম। দীর্ঘ এক মাস সিয়াস ও কিয়াম সাধনার পর ঈদ উৎসব মুসলিম উম্মাহর প্রতি মহান রাব্বুল আলামীনের পক্ষ থেকে এক মহানিয়ামত। ঈদুল ফিতরের দিনে মুসলমানরা মুসলিম ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ হয়ে আনন্দমুখর পরিবেশে জমায়েত হওয়ার সুযোগ লাভ করেন; জামায়াতবদ্ধ হন আল্লাহ রাব্বুল আলামিনের প্রতি শুকরিয়া জ্ঞাপনের জন্য। ঈদের অনাবিল আনন্দে মুসলিম উম্মাহ শোষণ ও বঞ্চনামুক্ত শান্তির সমাজ গড়ার দৃঢ় প্রত্যয় গ্রহণ করেন। তাই ঈদুল ফিতরের মর্যাদা ও গুরুত্ব অপরিসীম।
ইসলামী ছাত্রশিবির : এক যৌথ শুভেচ্ছা বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, মানবজাতির মুক্তি, কল্যাণও সুখ-সমৃদ্ধির মূল সংবিধান কুরআন নাজিলের মাস মাহে রমজান। রমজানের পবিত্র রোজা পালনের পর ঈদুল ফিতর মহান আল্লাহ তায়ালার এক পবিত্র উপহার। খুশির বার্তা নিয়ে আসে ঈদ। এই পবিত্র ঈদ একদিকে আমাদের হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। অন্য দিকে আল্লাহর হুকুম অনুযায়ী সার্বিক জীবন পরিচালিত করে জুলুম, শোষণ, দুর্নীতি ও মাদকমুক্ত একটি আদর্শ সমাজ গঠনে আত্মনিয়োগ করতে অনুপ্রাণিত করে।

 


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল