মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
বেটা ভার্সন

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে সমন্বিত উদ্যোগ নিয়েছে পুলিশের : আইজিপি

সাভার সুধীসমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময়ে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী : নয়া দিগন্ত -

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘœ করতে এবং তাদের সার্বিক নিরাপত্তায় পুলিশের প থেকে সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে। পুলিশ এবং হাইওয়ে পুলিশ মিলে আমরা এনফোর্স করার চেষ্টা করছি। ঈদ উপলক্ষে যারা রাতে যাত্রা করবেন তাদেরকে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে। ঢাকা থেকে বেরিয়ে যাওয়ার পথে আমরা পুলিশ মোতায়েন করেছি, বিশেষ আয়োজন করেছি, অতিরিক্ত জনবল দিয়েছি। সমন্বিতভাবে আমাদের জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রিজার্ভ পুলিশ সবাই মিলে এখানে ব্যবস্থা নিচ্ছে। বিভিন্ন জায়গায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে যাতে অপর সংস্থার সাথে আমরা সমন্বয় করতে পারি। এর বাইরে আমাদের ওয়াচ টাওয়ার আছে, চেকপোস্ট আছে।
তিনি ঈদ উপলক্ষে বুধবার দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ও কালিয়াকৈরের চন্দ্রা মোড়ে স্থাপিত পুলিশের কন্ট্রোলরুম উদ্বোধন করতে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) আনোয়ার হোসেন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর-রশিদ, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার সফিকুল ইসলাম প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
ঈদে অপরাধরোধে ভূমিকা রাখবে সিসিটিভি ক্যামেরা
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, আসন্ন ঈদে মহাসড়কের যানজট নিরসন এবং ছিনতাইসহ নানা অপরাধরোধে সিসিটিভি ক্যামেরার ফুটেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ছাড়া অত্যাধুনিক প্রযুক্তির এই ক্যামেরার ফুটেজ দেখে ইতোমধ্যে বিভিন্ন ধরনের অপরাধীকে ধরা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল দুপুরে সাভারের আমিন বাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ নবীনগর পর্যন্ত সিসিটিভি প্রকল্প ও সেন্ট্রাল মনিটরিং অ্যান্ড কমান্ড সেন্টারের উদ্বোধন উপলক্ষে স্থানীয় সুধীসমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন আইজিপি।
জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ এলাকা পর্যন্ত মহাসড়কের ২২ কিলোমিটার জায়গাজুড়ে নিরাপত্তা প্রদানের জন্য ১৩টি নিজস্ব পুলের মাধ্যমে অত্যাধুনিক প্রযুক্তির ৫০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর মধ্যে সাভার বাসস্ট্যান্ডে ৮টি ও নবীনগরে ৮টি ক্যামরা রয়েছে। ২২ কিলোমিটার দীর্ঘ সম্পূর্ণ ভূগর্ভস্থ অপটিক্যাল ফাইবার দ্বারা স্থাপিত।
সাভার মডেল থানায় আয়োজিত মতবিনিময় সভায় ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে স্পেশাল ব্রাঞ্চের এআইজি মীর শহিদুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান, পৌরমেয়র আলহাজ আব্দুল গনি, সাভার উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সালাউদ্দিন খান নঈমসহ বিভিন্ন ইউনিয়নে জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীলসমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ