১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে শীর্ষ মাদক কারবারি ‘পারুল ভাবী’ গ্রেফতার

-

পারুল বেগম প্রকাশ ‘ভাবী’। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, সিএমপি ও র্যাবের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি। ২০০৬ সালে বাংলা মদ (ছোলাই মদ), গাঁজা বিক্রি করত মাদকের আখড়া বরিশাল কলোনির ফারুক-ইউসুফ গ্র“পের নারীসদস্য হিসেবে। এখন চট্টগ্রামে ইয়াবা, হেরোইন পাচারের অন্যতম শীর্ষ কারবারি। চট্টগ্রামে মাদক বাণিজ্যের পুরো নেটওয়ার্ক নিয়ন্ত্রণ করে পারুল বর্তমানে কোটিপতি। একযুগ ধরেই ৪০ নারী ও ৩০ শিশু-কিশোরকে ব্যবহার করে মাদকব্যবসার নিয়ন্ত্রণে ছিল এ নারী মাদক কারবারি। তার রয়েছে বাড়ি, গাড়ি, কাঁড়ি কাঁড়ি টাকার ব্যাংক ব্যালেন্স এবং সম্পত্তি। অবশেষে গত বৃহস্পতিবার গভীর রাতে সদরঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে পারুল ও তার সহযোগী জহুরা বেগমকে (৫৬) পুলিশ গ্রেফতার করে।
সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) অলক বিশ্বাস বলেন, পারুল বেগম বরিশাল কলোনির মাদক বিক্রেতা ও মাদকসেবীদের কাছে ‘পারুল আপা’ ও ‘ভাবী’ নামে পরিচিত। ১২ বছর ধরে সে মাদকের ব্যবসায় করে আসলেও এই প্রথম পারুল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়েছে।
সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন নয়া দিগন্তকে জানান, বরিশাল কলোনি ও মালি কলোনিতে মাদক বেচাকেনা ও সেবনের যেসব ঘুপচিঘর (স্থানীয় ভাষায় গিরা) আছে, তার মধ্যে একটি গিরা পারুলের। তা পারুলের গিরা নামে পরিচিত।
পুলিশের এক প্রেস বার্তায় জানানো হয়, বরিশাল কলোনির এক সময়ের নিয়ন্ত্রক ফারুক-ইউসুফ গ্র“পের নারীসদস্য ছিল পারুল। গত বছরের ২০ অক্টোবর ফারুক র্যাবের ‘ক্রসফায়ারে’ নিহত হওয়ার পর বরিশাল কলোনির নিয়ন্ত্রণ চলে আসে ইউসুফ-ছালামতের কাছে। পারুল তখন সেই গ্র“পের হয়ে কাজ করে। গত ১৭ মে রাতে ইউসুফ-সালামত সিন্ডিকেটের দু’জন সদস্য হাবিবুর রহমান ওরফে মোটা হাবিব (৫২) এবং মো: মোশাররফ (৩২) র্যাবের সাথে বন্দুকযুদ্ধে মারা যায়। মাদকের আখড়া নিয়ন্ত্রণ চলে যায় ফারুকের ভাই মো: শুক্কুরের হাতে। পারুল তখন শুক্কুরের সঙ্গে ভিড়ে যায়।
১৯ মে সদরঘাট থানা পুলিশের বিশেষ অভিযানে তাদের সিন্ডিকেটের তিন সদস্য গ্রেফতার হলে স্পট ছেড়ে শুক্কুরও গাঁ ঢাকা দেয়। সর্বশেষ ২৩ মে সদরঘাট ও কোতোয়ালি থানা পুলিশ যৌথভাবে মাদক স্পটের ৩০টি ঘুপচিঘর উচ্ছেদ করে দিলে এ স্পটে একদিন সম্পূর্ণ বন্ধ থাকে মাদক বেচাকেনা। গত বৃহস্পতিবার রাতে পারুল ল্যাঙ্গা লোকমানের কলোনিতে সহযোগীদের নিয়ে মজুদ মাদক অন্যত্র সরিয়ে নিতে গেলে খবর পেয়ে অভিযানে নামে পুলিশ। বিপুল মাদকদ্রব্যসহ সেখানে পারুল গ্রেফতার হয়।
সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) অলক বিশ্বাস দাবি করেন, পারুলের অধীনে ৪০ নারী মাদক বিক্রেতা আছে। আরো ২০ থেকে ২৫ কিশোর আছে, যাদের মাদক বহনে কাজে লাগায় পারুল। তাদের দৈনিক বেতন ১০০ টাকা।

 


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল