২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

র্যাব ও পুলিশের মাদকবিরোধী অভিযান

সিলেটে এক সপ্তাহে ৯৩ জন আটক
-

মাদকের বিরুদ্ধে সারা দেশের মতো সিলেটেও জোরেশোরে অভিযান চলছে। গত এক সপ্তাহে সিলেটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯৩ জন মাদক বিক্রেতা ও মাদকসেবীকে আটক করেছে র্যাব ও পুলিশ।
র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ ও সিলেট ক্যাম্পের একটি বিশেষ অভিযাত্রিক দল গত বৃহস্পতিবার রাতে এএসপি নাহিদ হাসানের নেতৃত্বে সিলেট নগরীর পাঠানটুলা এলাকায় অভিযান চালিয়ে বিদেশী মদসহ তিন পেশাদার মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে। গ্রেফতাররা হচ্ছে কোম্পানীগঞ্জের মহিষখেড় গ্রামের মো: সফিক মিয়া (৩৯), গোয়াইনঘাট উপজেলার আঙ্গারজুর গ্রামের ইলিয়াছ (৩৪) এবং সিলেট সদর উপজেলার টুকেরবাজার শাহপুরের লালা মিয়া (২৮)। তাদের কাছ থেকে ৪৩ বোতল বিদেশী মদ ও একটি সিএনজি উদ্ধার করে র্যাব। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৬৪ হাজার ৫০০ টাকা। উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামিদের জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়েছে।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় নগরীর চালিবন্দর কাষ্টঘর পয়েন্টে মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে ইকবাল চৌধুরী (৩২) নামে এক মাদক বিক্রেতাকে ৩২ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হয়।
জানা যায়, মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জি এম হামিদুর রহমানের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি টিম গোপন তথ্যের ভিত্তিতে ইয়াবাসহ ইকবাল চৌধুরীকে আটক করে। ইকবাল চৌধুরী সিলেটের গোলাপগঞ্জের নোয়াই গ্রামের শফিকুল ইসলাম চৌধুরীর ছেলে। সে অন্য মাদক বিক্রেতাদের সহযোগিতায় শহরের বিভিন্ন স্থান থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে মাদকসেবীদের কাছে খুচরা বিক্রি করত।
বৃহস্পতিবার রাতে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানির (সিলেট ক্যাম্প) একটি অভিযাত্রিক দল সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী এবং এএসপি মো: আফজাল হোসেনসহ সিলেট জেলার জকিগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ওই থানার পূর্ব মাদারখাল ভুইয়ার বাজার এলাকায় মো: আব্দুল খালেকের মুদি দোকানের সামনে রাস্তার ওপর ২৮৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ বিল্লাল আহম্মেদ (৩৪) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়। সে জকিগঞ্জের বালাউট গ্রামের বাসিন্দা।
বৃহস্পতিবার নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে ১৯ মাদকসেবীকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র্যাব-৯ এর ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো: মনির হোসেন, ফয়সল মিয়া (৩০) ও রিপন মিয়াকে (১৮) ছয় মাস, মোক্তার হোসেন (১৮), মো: জীবন (১৮), মীর মো: শাহীন মিয়া (৩০), মনির হোসেন (৩২), মো: নাসির (৪০), মো: মফিজ মোল্লা (৩৮), মো: আব্দুল নুর (১৮) ও সাজেদুল ইসলামকে (৪৫) দুই মাস, মো: বাদশা মিয়া (৩৪), জতন (৩৯), লোকমান হেকিম (৩৫), মো: রেহান মিয়া (৩০), মো: জাকির হোসেন (২৮), আব্দুল্লাহ (২৬) ও কালামকে (২২) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।
এ ছাড়া গত বুধবার মাদকবিরোধী অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ পিস ইয়াবা ও চার পুরিয়া গাঁজা উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল তাদের কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো: আব্দুল বাশিত (৩৫), মো: জাহাঙ্গীর (৩৫), মো: রুবেল (২৫), মো: শরীফকে (২৫) এক মাস, জুয়েল ইসলাম (১৯), কাজল মিয়া (২৮), মো: পিন্টু খানকে (৩১) তিন মাস, বদরুল ইসলাম (২২) মারুফ আহমেদ (৩৯), দুলাল আহম্মদকে (২৪) ১৫ দিন, মোস্তফা আলী (৩৮) ও আকবর আলীকে (৪৮) ১০ দিন এবং বাচ্চু মিয়াকে (৫২) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।  

 

 


আরো সংবাদ



premium cement