২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বারী সিদ্দিকীর শ্রদ্ধায় শিল্পীদের আলোচনা সভা

বারী সিদ্দিকীর শ্রদ্ধায় শিল্পীদের আলোচনা সভা - ছবি : নয়া দিগন্ত

গত ১৫ই নভেম্বর ছিলো মাটি ও মানুষের শিল্পী, সুরের জাদুকর, প্রখ্যাত বংশী বাদক ফোক সম্রাট বারী সিদ্দিকী জন্মদিন । ১৯৬৪ সালে নেত্রকোনার এক সভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্ম গ্রহণ করেন। দীর্ঘ দিন বাংলাদেশ টেলিভিশনে বাংশী বাদক হিসেবে কাজ করেছেন। হুমায়ুন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রে প্লে-ব্যাক করে তিনি কন্ঠ শিল্পী হিসেবে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। সোঁয়া চান পাখি, পূবালী বাতাসে, মানুষ ধর মানুষ ভজ, আমি একটা জিন্দা লাশ এরকম অস্যাংখ গানে তিনি কন্ঠ দিয়েছে।

তার স্মৃতি রক্ষাত্রে গঠন করা হয়েছে ‘বারী সিদ্দিকী স্মৃতি পরিষদ’।

তার জন্মদিন উপলক্ষ্যে বৃহস্পতিবার (২১ নভেম্বর) শওকত ওসমান মিলানায়তন শাহবাগে আয়োজন করা হয়েছে স্মৃতি চারণ ও আলোচনা সভার। অনুষ্ঠানে মুজিব পরদেশী, আশরাফ উদাশ, ফকির শাহাবুদ্দিন, বাউল শফি মন্ডল, ডলি শায়ন্তনী, শাহানাজ বেলী, লালন কণ্যা বিউটি, বিন্দু কণা, ঐশী, জিনিয়া জাফরিন লুইপা, মুনিয়া মুন, মুন, প্রতিক হাসান, নোলক বাবু, প্রিন্স আলমগীর, বাউল জুয়েল সরকার, বায়েজিত বোস্তামী, এস.এম শফি, জনি চ্যাপলিন সহ অসংখ্যা শিল্পী উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে গুণী জন সম্মাননা পর্বে উপস্থিত থাকবেন, খ্যাতিমান গীতিকার শহীদুল্লাহ ফরায়জী, দেলোয়ার আরজু দা শরফ, হাসান মতিউর রহমান, শাহবুদ্দিন মজুমদার, আশরাফ ফারুক, রবিউল হাসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল