২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কনভার্টিবল গাড়ী নিয়ে বিএফডিসিতে অনন্ত-বর্ষা

কনভার্টিবল গাড়ী নিয়ে বিএফডিসিতে অনন্ত-বর্ষা - ছবি : নয়া দিগন্ত

বিএফডিসিতে চলচ্চিত্র তারকাদের সবচেয়ে বড় মিলন মেলা হয় শিল্পী সমিতির নির্বাচন ঘিরে। এই মিলন মেলায় শুক্রবার বিকেলে অনন্ত জলিল ও বর্ষা এসেছিলেন কনভার্টিবল গাড়ি নিয়ে। এফডিসির বাইরে দাড়িয়ে থাকা উৎসুক ভক্তদের মাঝে বেশ কৌতুহল তৈরী হয়ে ছিলো।

নিয়ম অনুযায়ী প্রত্যেক শিল্পীকে এফডিসির গেইটে পরিচয় দিয়ে ভেতরে প্রবেশ করতে হয়েছে শুক্রবার। সেই নিয়ম ধরেই পুলিশ সদস্যরা অনন্ত জলিলের গাড়ি থামায়। এ সময় অনন্ত জানালা না খুলে গাড়ির ছাদ খোলে পুলিশ সদস্যদের সাথে কথা বলেন। ভেতরে প্রবেশ করেই লাল রঙের এই গাড়িতে বসে রুবেলের সাথে দেখা হয় অনন্ত-বর্ষার। মিনিট খানেক কুশল বিনিময় করার পর এফডিসির কড়ই তলায় গাড়ি রেখে তারা দুজন ভোট দিতে যান।

অনন্ত বলেন, এতো সুন্দর আয়োজন দেখে ভালো লাগছে। শিল্পীদের সাথে পারস্পরিক সম্পর্ক জোড়দার করার জন্য এই সমিতি অনেক গুরত্বপূর্ণ। তাই এখানে যোগ্যতম ব্যাক্তি নির্বাচিত না হলে সবাইকে বিপদে পড়তে হবে। আমি চাইবো সবাই এই চিন্তা করেই ভোট দিবেন।

শুক্রবার বিকেল পাঁচটায় শেষ হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচন কমিশন সূত্র জানায়, নির্ধারিত সময়ে ৩৮৬টি ভোট পরেছে। যা সন্তোষজনক বলে মনে করছে কমিশন। মোট ভোটার ছিলো ৪৪৯ জন। যা গত নির্বাচনে ভোটার সংখ্যার চেয়ে ১৮১ জন কম। এখন ভোট গণনা চলছে। রাত ৮টা নাগাত ফলাফল ঘোষণা করা হবে।

ইলিয়াস কাঞ্চন এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, ‘আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে কাজ করেছি বেশ কিছু দিন ধরে। সুষ্ঠু নির্বাচনের জন্য যা পদক্ষেপ নেয়া দরকার আমরা নিয়েছি। এ কারণেই উৎসবমুখর পরিবেশে শিল্পীরা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে এসেছেন।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এবারের মতো প্রচারণা কখনো দেখা যায়নি। এফডিসির ভেতরে মিছিল-পাল্টা মিছিল থেকে শুরু করে, শিল্পীদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করার নজিরও আগে ছিল না।

এবার সভাপতি প্রার্থী হিসেবে লড়ছেন অভিনেত্রী মৌসুমী ও অভিনেতা মিশা সওদাগর। অপরদিকে, সাধারণ সম্পাদক পদে লড়ছেন অভিনেতা ইলিয়াস কোবরা ও জায়েদ খান। আর সহ-সভাপতি হিসেবে লড়ছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। এছাড়া, সহকারী সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন আরমান ও স্যানকো পাঞ্জা।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল