১৪ নভেম্বর ২০১৯

শিল্পী সমিতির নির্বাচনে ভোট পড়েছে ৩৮৬টি

শুক্রবার ভোট দেয়ার পর বিএফডিসি থেকে বের হয়ে যাচ্ছেন অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা - ছবি : নয়া দিগন্ত

শুক্রবার বিকেল পাঁচটায় শেষ হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচন কমিশন সূত্র জানায়, নির্ধারিত সময়ে ৩৮৬টি ভোট পরেছে। যা সন্তোষজনক বলে মনে করছে কমিশন। মোট ভোটার ছিলো ৪৪৯ জন। যা গত নির্বাচনে ভোটার সংখ্যার চেয়ে ১৮১ জন কম। এখন ভোট গণনা চলছে। রাত ৮টা নাগাত ফলাফল ঘোষণা করা হবে।

ইলিয়াস কাঞ্চন এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, ‘আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে কাজ করেছি বেশ কিছু দিন ধরে। সুষ্ঠু নির্বাচনের জন্য যা পদক্ষেপ নেয়া দরকার আমরা নিয়েছি। এ কারণেই উৎসবমুখর পরিবেশে শিল্পীরা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে এসেছেন।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এবারের মতো প্রচারণা কখনো দেখা যায়নি। এফডিসির ভেতরে মিছিল-পাল্টা মিছিল থেকে শুরু করে, শিল্পীদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করার নজিরও আগে ছিল না।

এবার সভাপতি প্রার্থী হিসেবে লড়ছেন অভিনেত্রী মৌসুমী ও অভিনেতা মিশা সওদাগর। অপরদিকে, সাধারণ সম্পাদক পদে লড়ছেন অভিনেতা ইলিয়াস কোবরা ও জায়েদ খান। আর সহ-সভাপতি হিসেবে লড়ছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। এছাড়া, সহকারী সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন আরমান ও স্যানকো পাঞ্জা।

 


আরো সংবাদ